রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার সরবে না, তাদের ধাক্কা দিতে হবে: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট

সরকার সরবে না, তাদের ধাক্কা দিতে হবে: মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, এই সরকার ১৫ বছর ধরে ক্ষমতায় বসে আছে। এরা কথা বললে শোনে না। এদের ধাক্কা দিয়ে সরাতে হবে। ১৫ বছরে অনেক কিছু পরিবর্তন হয়ে গেছে, সরকারের পরিবর্তন হয় না।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজধানীর গুলশান ১-এ গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আজ শুনলাম কেউ কেউ নেপালে গেছেন। ওখানে নাকি কার কাছ থেকে পানি পড়া আনতে। এই পানি পড়া দিয়ে কাজ হবে না। এই সরকারকে সরে যেতে হবে।

তিনি বলেন, আমাদের আর কোনো ভয় নেই। দেশের মানুষ গুম, হত্যাকে ভয় পায় না। মানুষ মরতে ভয় পায় না।

তিনি আরও বলেন, গ্রেফতার করে, মামলা দিয়ে হয়রানি করে আমাদের আন্দোলন থেকে দূরে রাখা যাবে না। বেগম খালেদা জিয়াকে দুর্বার আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, আজ আমরা সমবেত হয়েছি সরকারকে লাল পতাকা দেখানোর জন্য। লাল পতাকা দেখালে মাঠ ছেড়ে চলে যেতে হয়। আজ ১২ কোটি মানুষ রাস্তায় নেমে এসেছে। এই সরকারকে বিদায় নিতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিনা ভোটের সরকারের অত্যাচারে, নির্যাতনে দেশের মানুষ অতিষ্ঠ। আজকের এই সমাবেশ প্রমাণ করে আমাদের যাদের খুন করা হয়েছে, আমরা তাদের রক্তের প্রতিশোধ নিতে চাই। আমরা এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এতে আরও অংশ নেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপির কোষাধ্যক্ষ রাশেদুজ্জামান মিল্লাত, যুগ্ম-সচিব মজিবুর রহমান সারোয়ার প্রমুখ।

গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

পরে বিকাল চারটায় মহাখালীর ব্রাক বিশ্ববিদ্যায়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। মিছিলের প্রথম সারিতে মহিলা দলের নেত্রীরা অংশ নেন। এতে নেতৃত্ব দেন মহিলাদের নেত্রী ও সাবেক সংসদ সদস্য শাম্মি আক্তার।

এর আগে দুপুর দুইটা থেকে বিএনপির নেতাকর্মীরা দলে দলে গুলশানে এক নম্বরের গোল চত্ত্বরে এসে জড়ো হয়। গুলাশন এক নম্বর থেকে মহাখলী ব্রাক বিশ্ববিদ্যালয়ের সামন পর্যন্ত নেতাকর্মীরা অবস্থান নেয়। পরে নির্ধারিত সময়ের একঘণ্টা পর গণমিছিল শুরু হয়। মিছিলটি তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান সবাইকে ধন্যবাদ জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৪৮ | শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com