বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের সময় ফুরিয়ে এসেছে : নোমান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ মে ২০২৩ | প্রিন্ট

সরকারের সময় ফুরিয়ে এসেছে : নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান বলেছেন, যখন রক্ত ঝড়ে, পিচঢালা রাজপথ রক্তাক্ত হয়। যারা রক্তাক্ত করে তাদের পতন হয়, ইতিহাস সেটাই বলে। আজকের সরকার রাজপথ রক্তাক্ত করেছে। রাজপথ রঞ্জিত করে ক্ষমতায় টিকে থাকার অদম্য প্রচেষ্ঠা সফল হবে না। এ সরকারের সময় ফুরিয়ে এসেছে।

শুক্রবার (২৬ মে) দুপুর আড়াইটার দিকে শহরের ভাঙ্গাব্রিজ এলাকায় খাগড়াছড়ি জেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, ১০ দফা আন্দোলনের মাধ্যমেই এ সরকারের বিদায় ঘণ্টা বাজবে। ১০ দফার আন্দোলন এক দফায় রূপান্তরিত হয়েছে মন্তব্য করে তিনি নেতাকর্মীদের ওয়াদুদ ভূঁইয়ার নেতৃত্বে মানসিক শক্তিতে বলিয়ান হওয়ার আহবান জানান।

এদিকে, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়ার অভিযোগ করে বলেন, বিএনপির সমাবেশে যোগ দিতে আসার পথে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের নেতাকর্মীরা পরিকল্পিতভাবে আমাদের ওপর হামলা করেছে।

তবে খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন পাল্টা অভিযোগ করে বলেন, বিএনপির নেতাকর্মীরা গাড়ি বহর নিয়ে হামলা চালালে আওয়ামী লীগের নেতাকর্মীরা সে হামলা প্রতিহত করেছে।

এর আগে সমাবেশে যোগ দিতে আসার পথে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মো. আব্দুল্লাহ আল নোমানের গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় মো. আব্দুল্লাহ আল নোমান অক্ষত থাকলেও জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ অন্তত ৭ জন আহত হন। বেলা সাড়ে ১১টার দিকে শহরের নারিকেল বাগান এলাকায় আওয়ামী লীগের অফিসের সামনে এ হামলার ঘটনা ঘটে।

বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, সরকারের দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা দাবি বাস্তবায়নে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় কর্মসংস্থান বিষয়ক সহ-সম্পাদক ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, যুগ্ম-সাধারণ সম্পাদক অনিমেষ চাকমা রিঙ্কু ও খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০০ | শুক্রবার, ২৬ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com