বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সমাবেশে হামলা রাজনীতিতে রক্তপাতের জন্ম দেবে : রব

  |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট

সমাবেশে হামলা রাজনীতিতে রক্তপাতের জন্ম দেবে : রব

বিরোধী দলের মিছিল ও প্রতিবাদ সমাবেশে সরকারি বাহিনীর হামলা রাজনীতিতে রক্তপাতের জন্ম দেবে বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, রাজনৈতিক সমাবেশে হামলা কোনোক্রমেই গ্রহণযোগ্য নয়। মত প্রকাশের স্বাধীনতার উপর বল প্রয়োগ বা ১৪৪ ধারা জারি করে রাজনীতির মাঠকে নিয়ন্ত্রণ করার অপচেষ্টা অভ্যন্তরীণ রাজনীতিকে চরম ঝুঁকিতে ফেলবে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডি ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের যৌথ সভায় এসব কথা বলেন তিনি।

আ স ম রব বলেন, গত দেড় দশকে ভিন্ন মতকে ক্রমাগতভাবে সংকুচিত করতে করতে দেশকে অসহিষ্ণু সংঘাতের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। সমাবেশে ও মিছিলে গুলি এবং বসত বাড়িতে হামলা করে কোনো ভালো বা সুস্থ রাজনৈতিক ফলাফল আশা করা যায় না।

জনগণ থেকে বিচ্ছিন্ন রাষ্ট্র ব্যবস্থার কারণে দেশ এখন চরম বিপর্যয়ের নিকটবর্তী দাবি করে রব বলেন, গণতন্ত্র, সংবিধান ও আইনের শাসন নিয়ন্ত্রণের অধিকার কোনো সরকারের নেই। জনগণের বিনা প্রতিনিধিত্বে দেশ পরিচালনা করা রাষ্ট্রদ্রোহিতার নামান্তর। অন্যায় ও নিপীড়নের বিরুদ্ধে জনগণ ক্রমাগতভাবে রাস্তায় নেমে আসছে।

সভায় আরও উপস্থিত ছিলেন জেএসডি কার্যকরী সভাপতি মো. সিরাজ মিয়া, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৫ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: