মঙ্গলবার ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সংসদ ভেঙে ভোটের অধিকার ফিরিয়ে দিন : জয়নাল আবেদীন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

সংসদ ভেঙে ভোটের অধিকার ফিরিয়ে দিন : জয়নাল আবেদীন

সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোটের অধিকার ফিরিয়ে দিতে সরকারের কাছে আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চীফ হুইপ জয়নাল আবেদীন ফারুক।

তিনি বলেন, অবিলম্বে পদত্যাগ করে মানুষকে বাঁচান। মুক্তিযুদ্ধের সপক্ষের দল হলে এই মুহূর্তে সংসদ ভেঙে দিন। সব গণতান্ত্রিক দলের মতামত নিয়ে তত্ত্বাবধায়ক সরকার গঠন করে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোট দেওয়ার অধিকার ফিরিয়ে দিন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জয়নাল আবেদীন ফারুক বলেন, সংসদ চলছে, আজও চলবে। এটা একটা তেলেসমাতি সংসদ। এই সংসদকে মুরব্বিরা বলে আওয়ামী লীগের এ টিম আর বি টিম। এই সংসদে জনগণ ভোট দিতে পারে নাই, অংশগ্রহণ করে নাই। তবুও এই সরকার ক্ষমতার জোড়ে নির্বাচন কমিশনের কারচুপিতে ক্ষমতায় বসে গত মাসের ১০ তারিখে শপথ নিয়ে সরকার গঠন করেছে।

সাগর-রুনী হত্যাকাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, সাগর-রুনীর বিচার হতে আইনমন্ত্রী বলেছে ৫০ বছর লাগবে। যদি আপনার (আইনমন্ত্রী) শরম থাকতো, জনগণের ভোটে নির্বাচিত হতেন তাহলে কোনও দিনও এরকম কথা বলতে পারতেন না। তারপরের দিন, যেদিন ডিআরইউর সামনে সাংবাদিকরা বিক্ষোভ করে সেদিন থেকে আপনার পদত্যাগ করা উচিত ছিল।

তিনি আরও বলেন,  সংসদে যে ১১ জনের বিরোধী দল আছে সেটাও বানিয়ে দিয়েছে বর্তমান সরকার প্রধান। ডানে আর বামে ডামি আর ভাই, তারাই সরকার। এই বিরোধী দল দিয়ে বাংলাদেশের সার্বিক সমস্যার সমাধান হবে না।

বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি এস এম আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আ. গাফফার হোসেন ডিপটির সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকীসহ অন্যান্য নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৪৪ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com