শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই: হানিফ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, যারা স্বাধীনতাবিরোধী, রাজাকারদের দোসর ও পাকিস্তানের আদর্শে বিশ্বাসী তাদের কথায় সংবিধান পরিবর্তনের কোনো সুযোগ নেই। সংবিধান মেনে বিএনপি যদি নির্বাচনে এলে স্বাগত, আর না এলে দায়ভার তাদের। সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই।

 

আজ নোয়াখালীর চাটখিল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

মাহবুব উল আলম হানিফ বলেন, জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে সব রাজনৈতিক দল অংশগ্রহণ করুক সেটা আমরা চাই। নির্বাচন হবে বর্তমান সরকারের অধীনে, সংবিধানসম্মত উপায়ে। বর্তমান কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে। নির্বাচনকে অধিক ত্রুটিমুক্ত করার কোনো পরামর্শ দিলে সরকার এবং নির্বাচন কমিশন অবশ্যই বিবেচনা করবে।

 

তিনি আরো বলেন, আমরা চাই বিএনপি দেশে গণতান্ত্রিক পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে সমাবেশ করুক। আমাদের কোনো অসুবিধা নেই, কোনো বাধা নেই।

 

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির জনসভায় কিছু সুবিধাবাদী লোক গেছে, এতেই তারা মনে করছে গোটা দেশ তাদের হয়ে গেছে। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর হাতে গড়া দল। আমাদের শক্তি এ দেশের জনগণ। আওয়ামী লীগ কচুপাতার পানি নয় যে ধাক্কা দিলে টলমল করে পড়ে যাবে। আওয়ামী লীগের শেকড় বাংলার মাটির অনেক গভীরে। বিএনপির মতো দলের আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার স্বপ্ন দুঃস্বপ্নই থাকবে।

 

হানিফ বলেন, বিএনপি রাষ্ট্রক্ষমতায় থাকতে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে প্রাণ দিতে হয়েছে। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করেছে, সরাকরি-বেসরকারি সম্পত্তি ধ্বংস করেছে। সব মামলার বিচারকাজ চলছে। এসব হত্যার দায়ভার নিয়ে কাঠগড়ায় দাঁড়াতে হবে।

 

তিনি বলেন, ২০০৪ সালে ছাত্রশিবিরের এক সভায় তারেক রহমান বলেছিলেন- ছাত্রশিবির ও ছাত্রদল একই মায়ের পেটের দুই ভাই। বিএনপি-জামায়াতও একই জায়গা থেকে সৃষ্টি। জামায়াতের সৃষ্টি পাকিস্তানের মওদুদীর হাতে আর বিএনপি সৃষ্টি করেছে আইএসআই। বিএনপি-জামায়াত একে অপরের পরিপূরক। তারা কখনো বিচ্ছিন্ন হবে না।

 

আওয়ামী লীগের এই এমপি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেত্রী নন। সারাবিশ্বের প্রথম পাঁচ রাষ্ট্রনায়কের মধ্যে একজন। সেই শেখ হাসিনার কর্মী আমরা। আওয়ামী লীগের কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোনো শক্তি তাদের পরাস্ত করতে পারবে না। দেশের ৮০ ভাগ মানুষ বিশ্বাস করে শেখ হাসিনা থাকলে দেশ এগিয়ে যাবে। তারা শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। সেই লক্ষ্য নিয়ে কাজ করতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৪ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: