বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রযন্ত্র বিকল করার চেষ্টা চলছে: কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

রাষ্ট্রযন্ত্র বিকল করার চেষ্টা চলছে: কামরুল ইসলাম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, একাত্তরের ঘাতক, বিএনপি, জামায়াত আজকে দেশের সব উন্নয়নকে থামিয়ে দিতে চায়। তারা দেশের উন্নয়ন-অগ্রগতির বিরুদ্ধে গিয়ে রাষ্ট্রদ্রোহিতা করছেন। সরকার বিরোধিতার নামে রাষ্ট্রযন্ত্রের বিরোধিতাসহ রাষ্ট্রযন্ত্রকে বিকল করে দেওয়ার চেষ্টা করছেন তারা।

শনিবার আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মরহুম সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ।

কামরুল ইসলাম বলেন, বিএনপি অনেক কথা বলে। তাদের নাকি স্পেস দেওয়া হয় না। কিন্তু যে রকম নির্যাতন-নিপীড়ন আমরা সহ্য করেছি, সেটা তারা করেননি। ২০০৮ সালের নির্বাচনের পর থেকে তিনবারের মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায়। ১৫ বছর আগে দেশের কি পরিস্থিতি ছিল, আজকে কি অবস্থায় আছে একটু বিবেকের কাছে প্রশ্ন করবেন।

বিএনপিসহ সবাইকে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের যে উন্নয়ন করেছেন, সেই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য আমরা আগামী নির্বাচনের মধ্য দিয়ে আবারো আমাদের নেত্রীকে রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চাই। এর জন্য আমরা এখন থেকে প্রস্তুতি গ্রহণ করব, কাজ করব। পাশাপাশি দেশদ্রোহী, ঘাতকদের দল, সন্ত্রাসীদের দল, বিএনপি-জামায়াতের অপরাজনীতির বিরুদ্ধে আমরা সজাগ থাকবো।

নির্বাচন সংবিধান অনুযায়ী হবে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকার নির্বাচনকালীন দায়িত্ব পালন করবে। সংবিধান অনুযায়ী নির্বাচনে যারা জয় লাভ করবে, সেই সরকারের কাছে, সেই দলের নেতার কাছে ক্ষমতা হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী। এটিই সংবিধানের কথা। এর আগে পদত্যাগ করার প্রশ্নই উঠে না। সংবিধানের বাইরে যাওয়ার প্রশ্নই উঠে না।

আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাড. মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. কাজী মো. নজিবুল্লাহ্ হিরু প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৪ | শনিবার, ১৫ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com