মঙ্গলবার ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও নতুন নির্বাচনের দাবি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও নতুন নির্বাচনের দাবি

এই সরকারকে জনগণ প্রত্যাখ্যান করেছে; তাই জনগণের বুকে গুলি চালিয়ে আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না। রাজপথ রক্তাক্ত হলেও দুর্বার আন্দোলনের মাধ্যমে জনগণ শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিদায় করেই ছাড়বে বলে সতর্ক করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

 

রোববার (২৮ জানুয়ারি) সকালে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর আয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ সঙ্কট দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং প্রহসনের নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর মিরপুরে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ গোল চত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যাল মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ ও জামাল উদ্দীন, ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য মু. আতাউর রহমান সরকার, ছাত্রনেতা সালাহউদ্দীন ও আসাদুজ্জামান প্রমুখ।

 

উল্লেখ্য, শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশ অতর্কিতভাবে হামলা চালিয়ে পথচারীসহ ৫ জনকে গ্রেপ্তার করে বলে দলটির পক্ষ থেকে দাবি করা হয়।

রেজাউল করিম বলেন, আওয়ামী লীগ সরকারকে মাত্র ৪ শতাংশ মানুষ ভোট দিয়েছে। তাদেরকে প্রত্যাখ্যান করেছে দেশের ৯৬ ভাগ মানুষ। প্রহসনের নির্বাচনে কোনো কোনো প্রার্থী দাবি করেছেন তারা ভারতের প্রার্থী। তাই এই সংসদ ও সরকার কোনোভাবেই জনগণের প্রতিনিধিত্ব করতে পারে না।

তিনি জুলুম-নির্যাতন বন্ধ ও পুলিশকে শান্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, এই সরকার জনতার ওপর পুলিশ দিয়ে চলমান আন্দোলনকে দমন করার ষড়যন্ত্র করছে। কিন্তু নির্যাতন করে; গুলি চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না বরং জনতার রুদ্ররোষে সরকারকে ক্ষমতা থেকে লজ্জাজনকভাবে বিদায় নিতে হবে।

তিনি বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। সরকারি দলের লুটপাট ও অব্যবস্থাপনার কারণে দেশের বাজার মূল্য পরিস্থিতি সকল শ্রেণির মানুষের নাগালের বাইরে চলে গেছে। রাজধানী ঢাকাসহ সারাদেশে গ্যাস ও বিদ্যুৎ সঙ্কট এখন তীব্র আকার ধারণ করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:০৫ | রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com