বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাঙ্গুনিয়ায় বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

  |   বুধবার, ৩১ আগস্ট ২০২২ | প্রিন্ট

রাঙ্গুনিয়ায় বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল
এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাঙ্গুনিয়ার লালানগরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যা ৬ টায় উপজেলার লালানগর জাতীয় শোক দিবস উদযাপন পরিষদের উদ্যোগে লালানগর ইউনিয়নের আকবর সিকদার পাড়া চৌরাস্তার মোড়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
শোক দিবস উদযাপন পরিষদের সভাপতি সিরাজুল করিম বিপ্লবের সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের  সাধারণ সম্পাদক মো. তকি উদ্দিন তকির সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শোক দিবসের আলোচনা সভা শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সহ-সভাপতি ও এন এন কে ফাউন্ডেশনের চেয়ারম্যান খালেদ মাহমুদ। সভায় প্রধান বক্তা ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বেদার আলম চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুচ, বদিউল খায়ের লিটন, নাসির উদ্দীন রিয়াজ,  মো. পারভেজ হোসেন, মো. মাহমুদুল হাসান, ওমর ফারুক মাসুদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল রাসু,সাধারণ সম্পাদক আলীশাহ, একরামুল হক জিনু, মো. হারুন ও তকি উদ্দিন প্রমূখ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা, পৌরসভা ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা। প্রধান বক্তা শামসুদ্দোহা সিকদার আরজু বলেন, বঙ্গবন্ধু হচ্ছে রাজনীতির এক ডিকসনারি। বঙ্গবন্ধুর আদর্শ ও রাজনৈতিক প্রজ্ঞা নিয়ে যুবলীগের নেতাদের রাজনীতি করতে হবে। তাই আমাদের নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর নীতি আদর্শ ছড়িয়ে দিতে হবে।
প্রধান অতিথি খালেদ মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, এই সোনার বাংলা গড়ার রূপকার। তিনি পাকিস্তানিদের শোষণ ও পরাধীনতা থেকে মুক্ত করে একটি স্বাধীন দেশ এনে দিয়েছেন। বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করা হয়েছে। খুনি মোশতাকের দোসররা এখনো বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করতে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
১৯৭৫ সালের ১৫ই আগষ্ট ও পরবর্তীতে বারবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা প্রমাণ করে বিএনপি-জামায়াত দেশকে আবারো পেছনে নিয়ে যেতে চায়। এসময় তিনি ষড়যন্ত্রকারীদের হুশিয়ারি দিয়ে বলেন, নির্বাচনের আগে বিএনপি-জামায়াত সন্ত্রাসী কর্মকান্ড শুরু করেছে। তাদের এসব অপতৎপরতা রুঁখতে তৃণমূলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে প্রস্তুত আছে।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় এক বিশেষ মোনাজাত ও শোক দিবস উপলক্ষে সিরাজুল করিম বিপ্লবের নিজ বাড়িতে গরু জবাই করে গণভোজের আয়োজন করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ১৭:৪৯ | বুধবার, ৩১ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: