শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যারা এখন ফুলের মালা নিচ্ছেন, মালা ফাঁসির দড়িও হতে পারে: দুদু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৮ মার্চ ২০২৪ | প্রিন্ট

যারা এখন ফুলের মালা নিচ্ছেন, মালা ফাঁসির দড়িও হতে পারে: দুদু

রাজনীতিকদের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘যারা এখন ফুলের মালা নিচ্ছেন তাদের বলি, ফুলের মালা কখনো কখনো ফাঁসির দড়িও হতে পারে। এটি যদি রাজনীতিকরা বিশেষ করে যারা ক্ষমতায় আছেন তারা স্মরণে রাখেন তাহলে ভালো হয়।’

সোমবার (১৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে খোন্দকার দেলোয়ার হোসেনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও স্বরণসভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, খন্দকার দেলোয়ার হোসেনযে বিএনপিকে রক্ষা করেছে এ কথা বলতে আমি এখানে আসিনি। একজন সাহসী মানুষের যে ভূমিকা থাকার কথা তিনি সেটাই করেছেন।

তিনি বলেন, আন্দোলন সংগঠিত করে নিজেকে বাঁচিয়ে জেলের বাইরে থাকা যে কষ্ট জেলের ভেতর থাকার কষ্টের চেয়ে কোনো অংশে কম না। জেলে থাকলে রাতে তো একটু ঘুম হয়। কিন্তু যারা বাইরে থাকে তাদের রাতের ঘুম হয় না। একটু শব্দ করলেই মনে হয় তারা আসলো।

দুদু বলেন, আন্দোলন এখনো শেষ হয়নি। একটি স্বাভাবিক বাংলাদেশ তৈরি করতে একটি গুণগত পরিবর্তন দরকার। একটি সুষ্ঠু বাংলাদেশ তৈরি করার জন্য যে ব্যবস্থা দরকার সেটা এখনো হয়নি।

তিনি বলেন, ‘দীর্ঘ সময় ক্ষমতায় থাকা গৌরবের বিষয় না। স্বল্প সময় ক্ষমতায় থেকে কীভাবে গৌরবের বিষয় হতে হয় তা জিয়াউর রহমান ও খালেদা জিয়া দেখিয়ে দিয়েছেন। যারা ক্ষমতায় আছেন তার প্রতিনিয়ত বুঝতে পারছেন ক্ষমতা কত কষ্টের। কত আতঙ্কের। বিদায় হলে কী পরিস্থিতি হবে। যারা এখন ফুলের মালা নিচ্ছেন তাদের বলি-ফুলের মালা কখনো কখনো ফাঁসির দড়িও হতে পারে। এটি যদি রাজনীতিকরা বিশেষ করে যারা ক্ষমতায় আছেন তারা স্মরণে রাখেন তাহলে ভালো হয়।’

কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, জয়নুল আবেদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাক্তার মুস্তাফিজুর রহমান ইরান, ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:০৮ | সোমবার, ১৮ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com