বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

যদি নির্বাচিত হই; কথা দিলাম আপনাদের আসতে হবে না, আমিই আপনাদের কাছে যাবো : আলীম

  |   সোমবার, ২৩ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

যদি নির্বাচিত হই; কথা দিলাম আপনাদের আসতে হবে না, আমিই আপনাদের কাছে যাবো : আলীম

নিজস্ব প্রতিনিধি : আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন। ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষদিন ৯ জানুয়ারি।

নির্বাচনী তফসিল ঘোষণার পর পরই পুরোদমে শুরু হয় নির্বাচনী আমেজ। ইতিমধ্যেই সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা ব্যাস্ত সময় পার করছেন ভোটারদের নিকট ভোট প্রার্থনা, উঠান বৈঠক ও গনসংযোগের মধ্য দিয়ে, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

একই দৃশ্য পরিলক্ষিত হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ২৯ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী ও এই ওয়ার্ডের সাধারণ মানুষের সবচেয়ে পরিচিত মুখ, ক্লিন ইমেজের অধিকারী সাবেক ছাত্রনেতা ও বর্তমান মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সামিউল আলীম চৌধুরী। গতকাল স্থানীয় এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিশাল এক গনসংযোগ ও আনন্দ র‍্যালী করেন তিনি।

২৯নং ওয়ার্ডের প্রতিটি এলাকায় প্রদক্ষিণ করে র‍্যালীটি এবং পাড়া মহল্লায় প্রতিটি মানুষের কাছে তাদের সেবা করার জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।

মূলতঃ শিয়া মসজিদ, তাজমহল রোড (পূর্ব-পশ্চিম), শ্যামলী ক্লাব, বাবর রোড টিক্কা পাড়া, কৃষি মার্কেট, বিজলি মহল্লা, জহুরী মহল্লা, আজিজ মহল্লা জুড়ে (ডিএনসিসি) ২৯ নম্বর ওয়ার্ড। এখানে ৪০ হাজার ভোটার থাকলেও প্রায় ১ লাখ ২০ হাজার মানুষের বসবাস।

নানা সমস্যার থাকলেও মাদক, ফুটপাতে দখলদারিত্ব, চাঁদাবাজি ও ভূমিদস্যতা এখানকার বড় সমস্যা হলেও, প্রতিটি সমস্যা সমাধানের অঙ্গীকার করেছেন কাউন্সিলর প্রার্থী আলীম।

সংবাদমাধ্যমকে দেয়া এক বক্তব্যে তিনি বলেন, আমি সামিউল আলীম চৌধুরী পূর্বেও এই ওয়ার্ডের মানুষের সুখে দুঃখে নিঃস্বার্থভাবে তাদের পাশে থেকেছি এবং আমি ভবিষ্যতেও থাকবো। আমি সবার কাছে তাদের সেবা করার একটা সুযোগ চাই; যেনো এই ২৯নং ওয়ার্ডকে একটি আদর্শ ওয়ার্ডে রুপান্তরিত করতে পারি।

তিনি আরোও বলেন, আমি যদি নির্বাচিত হই কথা দিলাম; আপনাদের আমার কাছে আসতে হবে না, আমিই আপনাদের কাছে যাবো।

দুই সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনেরল (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ ।

বর্তমান ভোটার তালিকা দিয়েই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে নির্বাচন হবে।
ঢাকা উত্তর সিটিতে ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। সম্ভাব্য ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ৩৪৯টি এবং ভোটকক্ষ সাত হাজার ৫১৬টি।

Facebook Comments Box
advertisement

Posted ০১:৩০ | সোমবার, ২৩ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: