শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনা নদীতে নিষিদ্ধ জালে মাছ ধরায় ১২ জেলেকে জরিমানা

মোঃ নুর হোসেন   |   সোমবার, ১৮ মার্চ ২০২৪ | প্রিন্ট

মেঘনা নদীতে নিষিদ্ধ জালে মাছ ধরায় ১২ জেলেকে জরিমানা
কমলনগর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর কমলনগর উপজেলায় মেঘনা নদীতে নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহারপূর্বক ঝাটকা ইলিশ ও বিভিন্ন প্রজাতির মাছ ধরাসহ কতিপয় অপরাধে আটক ১২ জন জেলেকে ০৬টি মামলায় মোট ৮৫,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

সোমবার(১৮ মার্চ) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতার অফিসের যৌথ অভিযান চালিয়ে  উপজেলার মেঘনা নদীতে  থেকে তাদের আটক করা হয় বলে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুছ।

এ সময় কমলনগর উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনাপূর্বক সংশ্লিষ্ট আইন অনুযায়ী অর্থ দন্ড আদায় করে প্রায় ৫০ কেজি ঝাটকা ইলিশ জব্দ করা হয়। পরবর্তীকালে তা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়৷ এছাড়া, প্রায় ০২ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয় যা জনসম্মুখে পুড়িয়ে ফেলে বিনষ্ট করা হয়।

দণ্ড পাওয়ারা হলেন- কমলনগর উপজেলা চর কালকিনি ইউনিয়নের মো: নিজাম(৩৫),মো: নিরব(২৫),মো: রিয়াদ(২৫),মো: শাহাজাহান(২৩),মো: সবিজ(২০),শাহাবুদ্দিন(২০),মো: সাকিব (২০),মো: সবুজ(২২),মো: হেজু(২০),মো: লিটন(২০),মো: শিপন(২০),মো: জামাল(২২)।
Facebook Comments Box
advertisement

Posted ১০:১০ | সোমবার, ১৮ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com