শুক্রবার ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মান্দায় সম্পত্তির দখল নিতে বাড়িঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ 

এম এম হারুন আল রশীদ হীরা   |   মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

মান্দায় সম্পত্তির দখল নিতে বাড়িঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ 

নওগাঁ : নওগাঁর মান্দায় বিবাদমান সম্পত্তির দখল নিতে প্রতিপক্ষের বিরুদ্ধে বসতবাড়িসহ দুটি খড়ের পালা পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার(২৩ জানুয়ারি) সকাল ৯টার দিকে মান্দা সদর ইউনিয়নের কৈবারা গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় বাধা দেওয়ায় দুজনকে কুপিয়ে জখম করা হয়েছে। আহতরা হলেন শফিজ উদ্দিন মৃধা (৫৫) ও তাঁর স্ত্রী মনোয়ারা বিবি (৫০)। তাঁদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী পরিবারের সদস্য লতিফা বিবি বলেন, ‘পারিবারিক সূত্রে পাওয়া সম্পত্তিতে আমার বাবা প্রায় ২০ বছর আগে বাড়িঘর নির্মাণ করে বসবাস করে আসছিলেন। প্রতিপক্ষের ইমান আলী মৃধা ও তাঁর লোকজন ওই সম্পত্তি নিজেদের দাবি করায় জটিলতার সৃষ্টি হয়। এনিয়ে আদালতে উভয়পক্ষের একাধিক মামলা চলমান রয়েছে।’
স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন বলেন, মঙ্গলবার সকাল ৯টার দিকে ইমান আলীর নেতৃত্বে ৩০ থেকে ৩৫ জন ভাড়াটিয়া লোকজন দেশিয় অস্ত্র নিয়ে শফিজ উদ্দিনের বাড়িতে হামলা করে। এ সময় হামলাকারীরা শফিজের বাড়িঘর ও খড়ের পালায় আগুন ধরিয়ে দেয়। ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে  একটি শোবারঘর। আশপাশের লোকজন এগিয়ে আসার চেষ্টা করলে অস্ত্রের মুখে ধাওয়া দিয়ে তাঁদের হটিয়ে দেয় হামলাকারীরা।
ভুক্তভোগী রুস্তম আলী বলেন, ‘প্রতিপক্ষের লোকজনকে বাধা দেওয়ায় আমার মামা শফিজ উদ্দিন ও মামি মনোয়ারা বিবিকে কুপিয়ে জখম করা হয়। হামলাকারীরা যাওয়ার সময় চারটি গরু ও চারটি ছাগলসহ প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে গেছে। লুট করা হয়েছে টাকা-পয়সা ও মূল্যবান জিনিসপত্র।’
এ বিষয়ে জানতে প্রতিপক্ষের লোকজনের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। অভিযুক্ত ইমান আলী মৃধার মুঠোফোনটিও বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে মান্দা থানার পরিদর্শক তদন্ত আবদুল গণি বলেন, বিবাদমান সম্পত্তির দখল নিতেই এ কাজ করেছে প্রতিপক্ষের লোকজন। ঘটনাস্থলে পুলিশ পৌঁছার আগেই হামলাকারীরা সেখান থেকে সটকে পড়েন। এ ঘটনায় থানায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলমান রয়েছে।
Facebook Comments Box
advertisement

Posted ১৩:৩৭ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com