শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মাঝ আকাশে দুই পাইলটের হাতাহাতি

  |   সোমবার, ২৯ আগস্ট ২০২২ | প্রিন্ট

মাঝ আকাশে দুই পাইলটের হাতাহাতি

বিমান আকাশে উড়তেই ককপিটে হাতাহাতিতে জড়ালেন দুই পাইলট। এক পাইলটের গালে সপাটে চড় কষালেন অপর জন। তার পর একে অপরের জামার কলার ধরে ধস্তাধস্তি। এমন ভয়ঙ্কর কাণ্ড ঘটেছে ভিয়েনা থেকে প্যারিসগামী এয়ার ফ্রান্সের বিমানে।

 

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, দুই পাইলটের মধ্যে এক জন নির্দেশ মানেননি। আর তা নিয়েই দু’জনের মধ্যে বচসা বাধে। এই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে ওই দুই পাইলটকে।

 

বচসার জেরে উড়ন্ত বিমানের ককপিটের মধ্যে দুই পাইলট রীতিমতো মারপিট শুরু করেন। এক পাইলট অপর জনকে লক্ষ্য করে ব্রিফকেস ছুড়ে মারেন বলেও অভিযোগ। ককপিটে অস্বাভাবিক আওয়াজ শুনে ভিতরে এসে অবাক হয়ে যান বিমানের ক্রু সদস্যরা।

 

ককপিটে ঢুকে দুই পাইলটের মারপিট থামান বিমানের এক ক্রু সদস্য। পাইলটরা যাতে আর নিজেদের মধ্যে ঝগড়া না করেন, তা দেখতে বাকি সময়টা ওই ক্রু সদস্য ককপিটেই বসেছিলেন।

 

এই ঘটনা প্রসঙ্গে এয়ার ফ্রান্সের মুখপাত্র বলেছেন, ‘এ ধরনের আচরণ একেবারেই কাম্য নয়’। তবে পাইলটদের মধ্যে মারামারির ঘটনায় বিমান পরিষেবা বিঘ্নিত হয়নি বলে তার দাবি।

 

দ্রুততার সঙ্গেই তাদের ঝগড়া থামানো হয় বলে জানান তিনি। ফলে যাত্রী সুরক্ষায় ব্যাঘাত ঘটেনি। পাইলটদের মধ্যে এ ধরনের আচরণে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে মনে করছেন অনেকে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:১৬ | সোমবার, ২৯ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: