মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মনিজা রহমান স্কুল অ্যান্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ মার্চ ২০২৪ | প্রিন্ট

মনিজা রহমান স্কুল অ্যান্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাঈদ খোকন

পুরান ঢাকার গেন্ডারিয়ার ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান মনিজা রহমান গার্লস স্কুল অ্যান্ড কলেজের ৬-তলা নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার (২৩মার্চ) দুপুরে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এই নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, শতবর্ষী মনিজা রহমান গার্লস স্কুল অ্যান্ড কলেজের এই অনুষ্ঠানে এসে আমি অত্যন্ত আনন্দিত। এই প্রতিষ্ঠানটি প্রায় একশত বছর যাবত জ্ঞানের আলো ছড়িয়ে যাচ্ছে। এখানে অনেক গুণীজন পড়াশোনা করেছেন। প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটি নারী শিক্ষা প্রসারে ব্যাপক ভূমিকা পালন করে আসছে। আগামী দিনেও এই প্রতিষ্ঠানটি জাতি গঠনে ভূমিকা রাখবে। এই প্রতিষ্ঠানে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, তোমরা এক সময় এই দেশকে নেতৃত্ব দিবে। এখান থেকে পড়াশোনা করে মানুষের মতো মানুষ হবে। আমার পুরান ঢাকার মেয়েরা লেখাপড়া করে বাবা-মা এবং পুরান ঢাকার মুখ উজ্জ্বল করবে। তোমাদের হাত ধরেই বঙ্গবন্ধু কন্যার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

ঢাকার সাবেক এই মেয়র বলেন, আমি মেয়রের দায়িত্ব পালনকালে এই এলাকার উন্নয়নে কাজ করার সুযোগ পেয়েছি। এখানে ‘মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টার’ করেছি। ‘জল সবুজে ঢাকা’ প্রকল্পের মাধ্যমে খেলার মাঠ আধুনিকায়ন করেছি, যাতে নারী-শিশু এবং এলাকার মানুষেরা হাঁটাচলা করতে পারে; খেলাধুলা করতে পারে। আমার পিতা ঢাকার মেয়রের দায়িত্ব পালনকালে এই এলাকার উন্নয়নে কাজ করেছেন। আমার মরহুম নানা ঢাকা পৌরসভার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছেন। আমাদের পরিবার প্রায় একশত বছর যাবত পুরান ঢাকার মানুষের সেবা করে আসছেন। এই এলাকার সার্বিক উন্নয়নে বিগত দিনের মতো আগামীতেও আমাকে আপনারা পাশে পাবেন।

ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি ও ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শামসুজ্জোহা, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্যানেল মেয়র শহীদুল্লাহ মেনু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য মো. আইয়ুব আলী খান, ৪৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাপোলো’সহ মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের নেতৃবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৪ | শনিবার, ২৩ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com