শুক্রবার ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ভোটের দিন গণ-কারফিউ ঘোষণা ১২ দলীয় জোটের

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৫ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

ভোটের দিন গণ-কারফিউ ঘোষণা ১২ দলীয় জোটের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আগামী ৭ জানুয়ারি, অর্থাৎ ভোটের দিন গণ-কারফিউ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে যুগপৎ আন্দোলনে শরিক দল ১২ দলীয় জোট।

শুক্রবার (৫ জানুয়ারি) ১২ দলীয় জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম একথা জানিয়েছেন।

তিনি বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনা গণ-কারফিউ ঘোষণা করে ছিলেন। ইনশাআল্লাহ ২০২৪ সালে জনগণের গণ-কারফিউ শেখ হাসিনাকে পদত্যাগে বাধ্য করবে। আগামী রোববার (৭ জানুয়ারি) ১২ দলীয় জোট সকাল-সন্ধ্যা গণ-কারফিউ পালন করবে। আমরা জনগণকে আহ্বান জানাচ্ছি- আপনারা ঘর থেকে বের হবেন না। ভোট দিতে যাবেন না।

১২ দলীয় জোটের পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করে বলা হয়, নির্বাচন এলেই ভারতীয়রা খুব তৎপর হয়ে উঠে। আন্তর্জাতিক মহলে ভোটার উপস্থিতি সন্তোষজনক দেখাতে গত ১৫ বছর ধরে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় অনুপ্রবেশকারীরা আবারও সক্রিয় হচ্ছে। দেশবাসী সতর্ক থাকুন।

প্রেসক্লাব ও পল্টন এলাকায় নির্বাচন বাতিল, শেখ হাসিনার পদত্যাগ ও অসহযোগ আন্দোলন সফল করার লক্ষ্যে ১২ দলীয় জোটের গণসংযোগ ও পদযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নেতারা এসব কথা বলেন।

১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান বলেন, আগামী ৭ তারিখ ফেলানী হত্যা দিবসে অবৈধ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। আমাদের আফসোস হয়। আমার বোন ফেলানীকে দিল্লি যেভাবে কাঁটা তারে ঝুলিয়ে রেখেছে ঠিক একইভাবে ৭ জানুয়ারি নির্বাচনের পর বাংলাদেশকে দিল্লির দাদা বাবুরা ঝুলিয়ে রাখার ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, কথা পরিষ্কার, দিল্লির প্রেসক্রিপশনে আগামী ৭ জানুয়ারি পুতুল খেলা নির্বাচন বাংলার মাটিতে হতে দেওয়া হবে না। ইনশাআল্লাহ!

গণসংযোগ ও পদযাত্রা শেষে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, জাতীয় পার্টির (কাজী জাফর) ভাইস চেয়ারম্যান হান্নান আহমেদ বাবলু, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম, বাংলাদেশ কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ, ইসলামি ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম।

এর আগে প্রহসনমূলক নির্বাচনের দিনকে দেশ ও জাতির জন্য গভীর অন্ধকারাচ্ছন্ন ‘কালো দিন’ অভিহিত করে রোববার (৭ জানুয়ারি) সকাল-সন্ধ্যা নিজ নিজ ঘরে অবস্থান করে ‘স্বেচ্ছায় প্রতিবাদী লকডাউন’ কর্মসূচি পালন করার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

দলটির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু শুক্রবার (৫ জানুয়ারি) রাজধানীর বিজয়নগর ও সেগুনবাগিচা এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে এই আহ্বান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২০ | শুক্রবার, ০৫ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com