রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূরুঙ্গামারীতে পবিত্র কুরআন অবমাননার অভিযোগে এক যুবক  আটক 

মোঃ মাহবুব হোসেন    |   শনিবার, ২৯ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ভূরুঙ্গামারীতে পবিত্র কুরআন অবমাননার অভিযোগে এক যুবক  আটক 

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আবারো পবিত্র কুরআন শরীফ অবমাননার মত ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকেরছড়া ঢাকাইয়া পাড়া গ্রামে এই ঘটনা ঘটে। পবিত্র কুরআন অবমাননার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক ওই যুবকের নাম মিজানুর রহমান (২৮)। সে ওই এলাকার ছদরুল ইসলাম  (ছদু) এর পুত্র।

শনিবার (২৯ এপ্রিল ) সকাল ১১টার দিকে কুরআন অবমাননার এই ঘটনা ঘটে। পাইকেরছড়া ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এলাকাবাসী সূত্রে জানাগেছে, অভিযুক্ত ওই যুবক মাদকাসক্ত। এ কারণে তাদের স্বামী-স্ত্রী দুজনের মধ্যে বনিবনা ছিলো না। গত প্রায় এক মাস পূর্বে স্ত্রীর সাথে নেশার টাকা নিয়ে ঝগড়া হয়। এতে স্ত্রী রাগ করে বাবার বাড়ি চলে যায়। এরি মধ্যে মিজানুর একাধিকবার তার স্ত্রীকে নিতে শ্বশুরবাড়িতে যান। কিন্তু তার স্ত্রী ফিরে আসতে অস্বীকৃতি জানায়। পরে মিজানুর তার বাবা ছদরুল ইসলামকে গিয়ে স্ত্রীকে ফিরিয়ে আনতে বলে। এতে তার বাবা রাজি না হলে অভিযুক্ত যুবক  তার পিতার  সাথে রাগান্বিত হয়ে ঘরের  আসবাব পত্র ভাংচুর করে । এক পর্যায়ে ঘরে থাকা কোরআন শরিফ মাটিতে  ছুরে ফেলে দেয়।

কুরআন অবমাননার খবর পেয়ে ফুঁসে ওঠে তাওহীদি জনতা।  (২৯ এপ্রিল) রাতে কুরআন অবমানাকারীর সর্বোচ্চ শাস্তি চেয়ে কয়েক শত মানুষ বিক্ষোভ করে ও বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে খবর পেয়ে ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ওই যুবককে  আটক করে থানায় নিয়ে আসে।

ভূরুঙ্গামারী থানার ওসি নজরুল ইসলাম জানান, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে গিয়ে  ঘটনার প্রাথমিক সত‍্যতা পাওয়ায়  ওই যুবককে  আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। শনিবার রাত সাড়ে এগারটার সময় এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় একটি মামলা করার প্রস্ততি চলছিল।

উল্লেখ্য, পবিত্র কুরআন অবমাননার অভিযোগে গত ১১ এপ্রিল ( মঙ্গলবার ) এক নারীকে আটক করে জেল হাজতে পাঠায় ভূরুঙ্গামারী থানা পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ১৯:১৫ | শনিবার, ২৯ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com