রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিমের দাম কত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ মে ২০২৩ | প্রিন্ট

বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিমের দাম কত

আইসক্রিম, নিঃসন্দেহে আমাদের গ্রীষ্মকালীন প্রিয় খাবারগুলোর মধ্যে একটি। ঠান্ডা মিষ্টি স্বাদের এই খাবারে একবার কামড় দিলে আমাদের ইন্দ্রিয় সতেজ হয়ে ওঠে, দূর হয় ক্লান্তি। কিন্তু আপনি কি আপনার পছন্দের আইসক্রিম স্কুপের জন্য ৭ লাখ টাকা দেওয়ার কথা ভাবতে পারেন?

 

বিশ্বাস করুন বা নাই করুন, এমন একটি আইসক্রিমের স্বাদ রয়েছে, যা কিনতে গ্রাহককে গুনতে হবে ৬ হাজার ৬৯৬ ডলার বা ৭ লাখ ১৮ হাজার টাকার বেশি (১ ডলার সমান ১০৭ টাকা ধরে)।

 

জাপানি আইসক্রিম ব্র্যান্ড সেল্যাটো ‘বাইকুয়া’ নামের একটি আইসক্রিম এরইমধ্যে গিনেস কর্তৃক সবচেয়ে দামি আইসক্রিমের খেতাব পেয়েছে।

jjj

আইসক্রিমটিতে খাওয়ার উপযোগী করে সোনার পাতা, সাদা ট্রাফল এবং প্রাকৃতিক চিজ ব্যবহার করা হয়েছে। আইসক্রিমে ব্যবহৃত সাদা ট্রাফলগুলো ইতালির আলবাতে জন্মায় এবং যার প্রতি কেজির মূল্য আনুমানিক ১৫ লাখ টাকার বেশি। আইসক্রিমে ব্যবহৃত অন্যান্য ব্যয়বহুল উপাদানগুলোর মধ্যে রয়েছে পারমিগিয়ানো রেগিয়ানো পনির।

 

সেল্যাটো বলছে, আইসক্রিমের সাদা ট্রাফলের শক্তিশালী সুগন্ধ আপনার মুখ ও নাককে ভরিয়ে দেয়, সঙ্গে রয়েছে পারমিগিয়ানো রেগিয়ানো পনিরের জটিল ও মনমাতানো ফলের স্বাদ।

 

আইসক্রিমটির সঠিক স্বাদ পেতে দেড় বছর পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে বলেও জানিয়েছে কোম্পানিটি।  সূত্র : এনডিটিভি ফুডস

 

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৪৮ | শনিবার, ২০ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com