শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বকাপের আয়োজনের লড়াই থেকে সরে দাঁড়ালো সৌদি!

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ জুন ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপের আয়োজনের লড়াই থেকে সরে দাঁড়ালো সৌদি!

কাতার বিশ্বকাপের পর থেকে ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজন করতে চেয়েছিল সৌদি আরব। সেজন্য নানা রকম প্রস্তুতি লড়াইয়ে নেমেছিল মধ্যপ্রাচ্যের সম্পদশালী দেশটি।কিন্তু এক বছর না যেতেই আয়োজক হওয়ার দৌড় থেকে সরে তারা।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ গ্রীস এবং মিশরকে জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের আয়োজক হওয়ার প্রতিযোগিতা থেকে নিজেদের প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, বিশ্বকাপ আয়োজনের জন্য যে প্রস্তুতির দরকার- তাতে অনেক এগিয়ে আছে স্পেন, পর্তুগাল ও মরক্কো। প্রয়োজনীয় অবকাঠামোর দিক থেকেও দেশ তিনটি স্বয়ংসম্পুর্ণ। আর সৌদি আরবকে শুরু করতে হবে অনেকটা গোড়া থেকে। বিশ্বকাপের জন্য অবকাঠামো নির্মাণ ও পারিপার্শ্বিক অনেক কাজ করতে হবে, যা এত কম সময়ে করা বেশ কঠিনসাধ্য ব্যাপার।

সৌদি আরব প্রতিযোগিতা থেকে সরে দাড়ানোয় স্পেন, পর্তুগাল এবং মরক্কোর সম্ভাবনা হলো উজ্জ্বল। এ তিন দেশ মিলে যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের আয়োজন হতে চায়। অন্যদিকে তাদের সঙ্গে লড়াইয়ে টিকে রয়েছে দক্ষিণ আমেরিকার চার দেশ- আর্জেন্টিনা, উরুগুয়ে, চিলি এবং প্যারাগুয়েও।  এই চারটি দেশও সম্মিলিতভাবে ২০৩০ বিশ্বকাপ আয়োজন করতে চায়। সেজন্য দৌড়ে টিকে রয়েছে। আয়োজক দেশটির নাম ঘোষণা করা হবে ২০২৪ সালের সেপ্টেম্বরে।    সূএ :ডেইলি-বাংলাদেশ ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৭ | শুক্রবার, ২৩ জুন ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com