শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিদ্যালয়ের অফিস কক্ষে অসামাজিক কর্মকান্ডের অভিযোগে দুই শিক্ষক বরখাস্ত 

এম এম হারুন আল রশীদ হীরা   |   শুক্রবার, ০৭ জুলাই ২০২৩ | প্রিন্ট

বিদ্যালয়ের অফিস কক্ষে অসামাজিক কর্মকান্ডের অভিযোগে দুই শিক্ষক বরখাস্ত 

নওগাঁ : নওগাঁর বদলগাছী উপজেলার বেগুনজোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামিম আহমেদ ও সহকারী শিক্ষিকা (ইংরেজি) রিফাত আরা’কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের বিদ্যালয়ের অফিস কক্ষে একাধিক দিন অসামাজিক কার্যকলাপে লিপ্ত হওয়ার ভিডিও ভাইরাল হওয়ার পর তাদের দুইজনকে বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে বরখাস্ত করেন ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর শফি মাহমুদ।

বিষয়টি নিশ্চিত করেছেন বদলগাছী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াশিউর রহমান। প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত হওয়ায় খুশি এলাকাবাসী তবে তাদের দাবী তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হোক।
বৃহস্পতিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর মোঃ শফি মাহমুদের স্বাক্ষরিত পত্র থেকে জানা যায়, প্রধান শিক্ষক এবং সহকারি শিক্ষিকা অসামাজিক ভিডিও ভাইরাল হওয়ায় অধিকাংশ কমিটির সদস্যের সিদ্ধান্ত মোতাবেক দুইজনকে সাময়িক বরখাস্ত করা হলো। এছাড়াও তদন্ত কমিটি গঠন করা হলো এবং তদন্ত কমিটির সুপারিশ মোতাবেক পরবর্তীতে প্রয়োজনীয় কঠোন ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলার বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও একই স্কুলের সহকারি শিক্ষিকার বিরুদ্ধে অফিস কক্ষে অসামাজিক কর্মকান্ডের অভিযোগ উঠে। এমন কিছু ভিডিও গত মঙ্গলবার বিকেল থেকে ফেসবুকসহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদের একের পর এক এমন নারী কেলেঙ্কারির ঘটনায় বিক্ষুব্ধ ও  ফুঁসে উঠেন এলাকাবাসী। শিক্ষকদের এ ধরনের অনৈতিক কর্মকান্ডের বিষয়ে ডিসি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করা হয়।
এ ঘটনার ভিডিও ফাঁসের ঘটনা জানার পর বুধবার বিকেলে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রধান উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। অন্য দুই সদস্য হলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার অঞ্জন কুমার কুন্ড ও বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেজাউল করিম।
বদলগাছী উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাকের বুধবার তদন্ত কমিটির দায়িত্ব দেওয়া হয়। বৃহস্পতিবার সকাল সোয়া ১০ টার দিকে ওই বিদ্যালয়ে গিয়েছিলাম। যেহেতু ভিডিওটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে এবং দেখেছি। স্কুল কমিটির সাথে আলোচনা সাপেক্ষে প্রধান শিক্ষক এবং সহকারি শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
বদলগাছী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াশিউর রহমান বলেন, বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও একই স্কুলের সহকারি শিক্ষিকার বিরুদ্ধে অফিস কক্ষে অসামাজিক কর্মকান্ডের কিছু ভিডিও ফেসবুক সহ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে স্কুল কমিটির সাথো বিস্তারিতভাবে  আলোচনা করা হয়। এ নিয়ে বুধবার বিকেলে উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি এবং স্কুলের কমিটির সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার থেকে প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এবিষয়ে জানতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু জাফর মোঃ শফি মাহমুদের মুঠোফোনে একাধিক বার কল দিলেও সেটি রিসিভ না করায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
Facebook Comments Box
advertisement

Posted ১৩:০০ | শুক্রবার, ০৭ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com