শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিকল্পধারা আন্দোলনের নামে দেশ ধ্বংসের রাজনীতি চায় না: মান্নান

  |   শনিবার, ০৩ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বিকল্পধারা আন্দোলনের নামে দেশ ধ্বংসের রাজনীতি চায় না: মান্নান

বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বিকল্পধারাকে একটি প্রতিবাদী দল উল্লেখ করে বলেছেন, জিয়াউর রহমানের আদর্শ থেকে বিচ্যুৎ হওয়ার প্রতিবাদ করেই আমরা বিএনপি থেকে পদত্যাগ করে বিকল্পধারা গঠন করেছিলাম। বিকল্পধারা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও ও দেশ ধ্বংসের রাজনীতি চায় না।

শনিবার (৩ সেপ্টেম্বর) দলের দুইদিনব্যাপী বর্ধিত সভা শেষে সভাপতির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী ভার্চুয়ালি পুরো বর্ধিত সভার কার্যক্রম প্রত্যক্ষ করেন।

মেজর (অব.) মান্নান বলেন, দলের সভাপতি রাজনীতির পরিচ্ছন্নপুরুষ সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী তাঁর নীতি-আদর্শ রক্ষায় কখনো আপস করেননি। বিএনপি তাকে অন্যায়ভাবে রাষ্ট্রপতির পদ থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তিনি নীতি আদর্শ  বিসর্জন না দিয়ে এবং কোনো সাংবিধানিক সংকট সৃষ্টি না করে স্বেচ্ছায় পদত্যাগ করেন।

বিকল্পধারার মহাসচিব আরও বলেন, বি. চৌধুরীকে বহিস্কার করার সুযোগ পায়নি বিএনপি বরং তিনিই বিএনপি সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করে ভিন্নধারার রাজনৈতিক দল বিকল্পধারা প্রতিষ্ঠা করেন।

মেজর (অব.) আবদুল মান্নান দ্রব্যমূল্যের উর্দ্ধগতি প্রতিরোধে সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। তিনি দলীয় কর্মীদের নিবিড়ভাবে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ গ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন, দেশে যেকোনো মূল্যে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে হবে। আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও ও দেশ ধ্বংসের রাজনীতি আমরা চাই না।

মেজর (অব.) আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বক্তৃতা করেন, দলের প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম চৌধুরী, জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. মহসিন চৌধুরী, ভূদেব চক্রবর্তী, মাহমুদা চৌধুরী, ওবায়েদুর রহমান মৃধা, যুগ্ম মহাসচিব এনায়েত কবির, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বি. চৌধুরীর পক্ষে তাঁর মেয়ে ডা. শায়লা চৌধুরী,  বিকল্প যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, সাধারণ সম্পাদক আরিফুল হক সুমন, স্বেচ্ছাসেবকধারার সভাপতি আবুল বাশার, যুবধারার জ্যেষ্ঠ সহ-সভাপতি জাহাঙ্গীর আলম নিশি,সহ-সভাপতি সম্রাট ইকবাল হোসেন ভূইয়া,  সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব, শওকত হোসেন মাসুম, সিরাজদিখান থানা বিকল্পধারার যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চন্দন, শ্রীনগর উপজেলা যুবধারার আহ্বায়ক আনোয়ার হোসোন, নোয়াখালী বিকল্পধারার আহ্বায়ক শাহাদাৎ হোসেন, নাটোর বিকল্পধারার প্রতিনিধি রাকিব হোসেন, সখিপুর উপজেলা বিকল্পধারার আহ্বায়ক আবুল হাসেম দুর্জয়,  আনোয়ার হোসেন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৫৩ | শনিবার, ০৩ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: