শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপি-জামায়াতের ভাষায় কথা বলছেন বামপন্থীরা: আমু

  |   শনিবার, ২৭ আগস্ট ২০২২ | প্রিন্ট

বিএনপি-জামায়াতের ভাষায় কথা বলছেন বামপন্থীরা: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেন, বামপন্থী হিসেবে পরিচিতরা যে কথাগুলো বলছেন, তাদের কথার অর্থ, তাদের কথার ইঙ্গিত, তাদের নিজেদেরই বিপক্ষে যাচ্ছে।

 

তিনি বলেন, বর্তমান সময়ে বামপন্থী নেতারা যে বক্তব্য দিচ্ছেন, তা তাদেরই মূল রাজনীতির বিরুদ্ধে যাচ্ছে। বামপন্থিরা বিএনপি-জামায়াতের মতো বক্তব্য রাখছেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার সুপ্রিম কোর্ট মিলনায়তনে পিরোজপুর জেলা সমিতি, ঢাকা আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে আমু এসব কথা বলেন।

 

আমির হোসেন আমু বলেন, আমাদের দেশে যারা বামপন্থী তাদের কথা, তাদের রাজনীতি আর বিএনপি-জামায়াতের রাজনীতি ও কথা এক হওয়ার কথা নয়। কিন্তু লক্ষ্য করা যায়, বামপন্থী হিসেবে পরিচিতরা যে কথাগুলো বলছেন তাদের কথার অর্থ, তাদের কথার ইঙ্গিত, তাদের নিজেদেরই বিপক্ষে যাচ্ছে। অর্থাৎ তাদের যে মূল রাজনীতি, তার বিরুদ্ধে যায়। সেটা আমাদের বিরুদ্ধে না, আওয়ামী লীগের বিরুদ্ধে না। এ জিনিসটা তারা বোঝেন কী বোঝেন না, এটা আমাদের বোধগম্য নয়।

তিনি বলেন, ১৫ আগস্টের খুনিদের কূটনৈতিক মিশনের চাকরি দেওয়া, পরে রাজনীতিতে আনা, ফ্রিডম পার্টি গঠন করা, তাদের সংসদ সদস্য করা এবং বিরোধী দলে নেয়ার কাজ করেছেন জিয়া, একইভাবে করেছেন এরশাদও। এ দেশে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিকে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত করেছেন জিয়া।

 

তিনি বলেন, তারপরও বাস্তবতার কারণেই বিভিন্ন সময় আমাদের বিভিন্ন আন্দোলনে সহায়ক শক্তি হিসেবে তারা এসেছে, আমরাও ব্যবহার করেছি। কিন্তু তার মানে এই নয় যে, শেখ হাসিনা তার রাজনৈতিক আদর্শ থেকে বিচ্যুত হয়েছেন। ১৯ বার শেখ হাসিনাকে হত্যাচেষ্টা করা হয়েছে। মহান আল্লাহ তাকে রক্ষা করেছেন।

 

‘এ দুর্দিনে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ ভালো আছে’ উল্লেখ করে আওয়ামী লীগের প্রবীণ নেতা বলেন, লন্ডনের মতো জায়গায় প্রতিটি জিনিসের দাম চার গুণ বেড়েছে। পৃথিবীর সব জায়গায় এ অবস্থা। আমরা তো আমদানির্ভর দেশ। তারপরও আমরা যেসব দেশ থেকে আমদানি করি বা রফতানি করি, সেসব দেশের অবস্থা কী, সেটা দেখতে হবে। সব কিছু বিচার-বিশ্লেষণ করলে দেখা যাবে, আল্লাহর রহমত আমাদের ওপর আছে। আমরা আশাবাদী, এ বছরের মধ্যে আমাদের সার্বিক অবস্থার পরিবর্তন হয়ে আমরা আগের মতো এগিয়ে যেতে সক্ষম হবো।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:২৪ | শনিবার, ২৭ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: