শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি-জামায়াতের ঐক্য অবিচ্ছেদ্য, এটা ভাঙার নয়: তথ্যমন্ত্রী

  |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট

বিএনপি-জামায়াতের ঐক্য অবিচ্ছেদ্য, এটা ভাঙার নয়: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি রাজনীতির নামে আবার যদি ভাঙচুর, বিশৃঙ্খলা, হত্যা, জ্বালাও-পোড়াও করে, তবে জনগণের নিরাপত্তা বিধানে ব্যবস্থা গ্রহণ করবে সরকার। জনগণকে সঙ্গে নিয়ে নাশকতা প্রতিহত করবে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

 

আজ (৩০ আগস্ট) সকালে ‘বাংলাদেশ টেলিভিশনের দেশব্যাপী ডিজিটাল টেরিস্ট্রিয়াল সম্প্রচার’ শীর্ষক প্রকল্পের আওতায় নাটোরে বিটিভি উপকেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, তারা ২০১৩-২০১৫ সালে মানুষের ওপর আক্রমণ করেছিল, পেট্রোল বোমা নিক্ষেপ করেছিল, অবরোধের নামে মানবাধিকার লঙ্ঘন করেছিল। রাজপথে নাশকতা করা হলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা জনগণের পাশে থাকবে।

 

তিনি বলেন, গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল এক প্রশ্নের জবাবে নিশ্চুপ থেকে বিএনপি-জামায়াতের ঐক্যকে অবিচ্ছেদ্য বলে স্বীকার করে নিয়েছেন। তাদের এই ঐক্য আছে এবং থাকবে।

 

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাংলাদেশ টেলিভিশনের নাটোর উপকেন্দ্র চালু করেন। ওই সময়ে সীমিত আকারে নাটোর উপকেন্দ্র থেকে স্থানীয় অনুষ্ঠান সম্প্রচার করা হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীসহ দেশের প্রত্যেক বিভাগীয় শহরে পূর্ণাঙ্গ টেলিভিশন উপকেন্দ্র স্থাপন করছেন। এসব উপকেন্দ্রে স্থানীয় অনুষ্ঠান ধারণ করে সম্প্রচার করা হবে, যাতে করে স্থানীয় সংস্কৃতি বিকশিত হয়। স্থানীয় শিল্পীরা তাদের পরিবেশন উপস্থাপন করতে পারেন, অনুপ্রাণিত হন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেন, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার মো. সাইফুর রহমান, বিটিভির প্রধান প্রকৌশলী মুনীর আহমদ, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।

 

তিনতলা বিশিষ্ট নবনির্মিত টেলিভিশন উপকেন্দ্র ভবনের প্রথম তলায় বৈদ্যুতিক উপকেন্দ্র, দ্বিতীয় তলায় সম্প্রচার ও নিয়ন্ত্রণ কক্ষ এবং তৃতীয় তলায় অফিস কক্ষ থাকছে। ২ কোটি ২ লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ভবনটির নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।

 

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ইউএস-বাংলা এয়ারলাইন্সযোগে রাজশাহী অবতরণ করে সড়ক পথে নাটোরে আসেন। নাটোরের কর্মসূচি শেষ করে তিনি সড়ক পথে নওগাঁর উদ্দেশে যাত্রা করেন। বিকেলে নওগাঁয় মন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:১৫ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: