শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি-জামায়াতকে হত্যার রাজনীতি করার সুযোগ দেওয়া হবে না: নাছিম

  |   সোমবার, ২৯ আগস্ট ২০২২ | প্রিন্ট

বিএনপি-জামায়াতকে হত্যার রাজনীতি করার সুযোগ দেওয়া হবে না: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াত কথায় কথায় বাংলাদেশকে অচল করে দিতে চায়। এরা চায় বাংলাদেশকে মিনি পাকিস্তান বানাতে ও দেশে তালেবানি শাসন কায়েম করতে চায়। আমরা আর দেশে এদের খুন, ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস ও হত্যার রাজনীতি করতে দেবো না।

 

সোমবার (২৯ আগষ্ট) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ২৩, বঙ্গবন্ধু এভিনিউতে জাতীয় শ্রমিক লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন অগ্রগতি ও শেখ হাসিনার উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করতে চায়। এরা সবসময় দেশে আঘাত আনতে চায়। এরা কখনো চায় না দেশের উন্নতি হোক। এদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।

 

তিনি বলেন, তাদের নেত্রী খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী মানবিক বিবেচনায় ঘরে বসে চিকিৎসা নেওয়ার সুযোগ দিয়েছেন। কিন্তু তিনি চিকিৎসার নামে হাসপাতালে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন। আর এর মূল নেতৃত্ব দিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারেক তার বাবা জিয়াউর রহমানের পথেই হাঁটছেন। এ তারেক রহমানের নেতৃত্বেই ২০০৪ সালের ২১ আগস্ট আমাদের নেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা করা হয়েছিল।

 

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া তার স্বামীর মতো জাতির পিতার হত্যাকারীদের পুরস্কৃত করেছিলেন। তাদের রাজনীতিতে পূর্ণবাসন করেছেন, সংসদে বসার সুযোগ দিয়েছেন। তার লক্ষ্য ছিল, জাতির পিতার সোনার বাংলাদেশকে বিতর্কিত করা। আমাদের বাঙালির জাতীয়বাদকে ধ্বংস করা।

‘তারা চেয়েছিলেন জাতির পিতার অসাম্প্রদায়িক বাংলাদেশের মূলনীতিকে উপড়ে ফেলতে। খালেদা জিয়াই দ্বন্দ্ব-ধ্বংসের রাজনীতি শুরু করেছিলেন। তার সব অপকর্মের জবাব বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দিয়েছেন। তিনি দীর্ঘ ২১ বছর ধরে লড়াই-সংগ্রাম করে আমাদের রক্ষা করেছেন।

 

আওয়ামী লীগের এ নেতা বলেন, আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আজ আমরা বিশ্বের মধ্যে সন্মানিত জাতি। বিশ্বের বড় বড় নেতা আজ শেখ হাসিনাকে সন্মান করেন। আমাদের জাতির পিতার আদর্শ বাস্তবায়নের জন্য শেখ হাসিনার পাশে কাজ করতে। আমাদের নীতিবান হতে হবে, আদর্শবান হতে হবে।

 

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) নূর কুতুব আলম মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কে. এম. আযম খসরুর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও অ্যাডভোকেট আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, কার্যকরী সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩১ | সোমবার, ২৯ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: