বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি ও তাদের মিত্ররা ষড়যন্ত্রে লিপ্ত: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৯ জুলাই ২০২৩ | প্রিন্ট

বিএনপি ও তাদের মিত্ররা ষড়যন্ত্রে লিপ্ত: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ অভিযোগ ক‌রে ব‌লেছেন, বিএনপি বিদেশিদের কাছে ধরনা দিয়ে দেশবিরোধী অপতৎপরতা চালাচ্ছে।
তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে। বিএনপি ও তাদের মিত্ররা তখন ষড়যন্ত্রে লিপ্ত। দেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত বিএনপিকে বর্জন করার আহ্বান জানাই।

 

রোববার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 

আওয়ামী লী‌গের এ যুগ্ম সাধারণ সম্পাদক ব‌লেন, খালেদা জিয়ার স্বাস্থ্য, তারেক জিয়ার শাস্তি, তত্ত্বাবধায়ক সরকার, আর নির্বাচন কমিশন; এই চারটি নিয়ে ব্যস্ত বিএনপি। তাদের বক্তব্য এই চারটা বিষয়ের মধ্যে সীমাবদ্ধ।

 

সম্প্রতি অনুষ্ঠিত ৫ সিটি কর্পোরেশন নির্বাচনের প্রশংসা করে হাছান মাহমুদ বলে, নির্বাচন কমিশনের অধীনে যে নির্বাচন হয়েছে, তা শুধু বাংলাদেশ নয়, পুরো উপমহাদেশের জন্য উদাহরণ সৃষ্টি করেছে। সম্প্রতি ভারতে পশ্চিম বাংলায় পঞ্চায়েত নির্বাচন হয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে ৩৫ জন নিহত হয়েছেন। আমাদের দেশে সেটি হয়নি? সুতরাং আমাদের দেশে যেভাবে নির্বাচন কমিশন স্থানীয় সরকার নির্বাচন করেছে সেটি দেশের জন্য উদাহরণ।

 

গত সিটি কর্পোরেশন নির্বাচন বিএনপির ওপর একটি চপেটাঘাত উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা নির্বাচনে অংশ নেয়নি। তাদের নেতা, কর্মী, সমর্থকদের বলেছে নির্বাচন বর্জন করার জন্য। তাদের আহ্বানে জনগণ সাড়া দেয়নি। নির্বাচনে ৫০ শতাংশ, কোনো কোনো ক্ষেত্রে ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে। এটি বিএনপির ওপর চপেটাঘাত। এখান থেকে বিএনপির শিক্ষা নেয়া দরকার। বিএনপি নির্বাচন বর্জন করতে পারেন। কিন্তু জনগণ বর্জন করবে না।

 

বাইসসের সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা চাই আগামী নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহণ করুক। কিন্তু সেটি মুখ্য নয়, জনগণ অংশগ্রহণ করছে কিনা সেটি মুখ্য। তাই সেটি আপনাদের ওপর নির্ভর করে। আপনাদের অনুরোধ করবো গ্রামে গ্রামে ছড়িয়ে পড়ুন, আগামী নির্বাচনে জনগণ যেন ব্যাপকভাবে অংশগ্রহণ করে সেটির প্রচারণা করুন। একইসঙ্গে দেশের উন্নয়ন অগ্রগতি যেন অব্যাহত থাকে সেটির পক্ষে প্রচারণা করুন। যারা দেশ বিরোধী অপতৎপরতায় লিপ্ত, দেশের সম্মান হানি করে বিদেশিদের হাতে-পায়ে ধরে তাদের বর্জন করুন।

বাইসস-এর চেয়ারম্যান গোলাম সারোয়ার মিলনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- টেকনো মিডিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ড. যশোদা জীবন দেবনাথ (সিআইপি), ব্রাহ্মণবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলীও, বাইসস মহাসচিব এম সাইফুল ইসলাম মোয়াজ্জেম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্তসহ প্রমুখ।  সূএ : ডেইলি-বাংলাদেশ ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৩ | রবিবার, ০৯ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com