বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির ৯২ নেতাকর্মীর নামে মামলা, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বিএনপির ৯২ নেতাকর্মীর নামে মামলা, গ্রেপ্তার ৩

বরিশালের বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৯২ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। পুলিশের দাবি বিএনপি পরিকল্পিতভাবে নাশকতা চালাচ্ছে। অপরদিকে বরিশাল বিএনপি দাবি করছে তাদের কেন্দ্রীয় কর্মসূচি বানচাল করতে সরকারের নির্দেশে প্রশাসন ষড়যন্ত্র করে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাকেরগঞ্জে ককটেল ফুটিয়ে বিএনপির ওপর দায় চাপানো হচ্ছে।

 

এদিকে ককটেল বিস্ফোরণের অভিযোগে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত থেকে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাকেরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সত্যরঞ্জন খাসকেল বলেন, ককটেল বিস্ফোরণের ঘটনায় ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৬৫ জনের বিরুদ্ধে এসআই স্বপন কুমার দে বাদী হয়ে বিস্ফোরণ ও নাশকতাবিরোধী আইনে মামলা দায়ের করেছেন। এর মধ্যে রায়হান, রুবেল জমাদ্দার এবং মিজানুর রহমান টিটুকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার তদন্ত চলছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান বলেন, বিএনপির কেন্দ্রীয় গণসমাবেশ ১০ ডিসেম্বর। এখন আমাদের পটকা ফুটিয়ে মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করা কাজ নয়। বরং আমরা মানুষের কাছে যাচ্ছি গণসমাবেশ সফল করার জন্য। আমারা যেন সমাবেশ সফল করতে না পারি সেজন্য প্রশাসন ষড়যন্ত্র করে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে।

তিনি আরও বলেন, যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে তাদের মধ্যে দুজন যুবদলের এবং একজন স্বেচ্ছাসেবক দলের নেতা। প্রধানমন্ত্রী এর আগে চা খাওয়ার দাওয়াত দিয়েছিলেন। তারপরই দেখলাম ভোলায় আমাদের নেতাকর্মীদের পুলিশ গুলি করে হত্যা করল। এখন আবার কেন্দ্রীয় সমাবেশের আগে তিনি বলেছেন সহায়তা করবেন। এখন দেখছি প্রশাসন দিয়ে হয়রানিমূলক মামলা দিচ্ছেন। কিন্তু ততে কোনো কাজ হবে না। জনগণ জেগে উঠেছে। কোনো ষড়যন্ত্রই এবার আর সরকার পতনের আন্দোলন প্রতিহত করতে পারবে না।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বাকেরগঞ্জ সদরের টিঅ্যান্ডটি মোড় এলাকায় দুটি ককটেল বিস্ফোরণ ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে লাল টেপ মোড়ানো জর্দার কৌটা উদ্ধার করে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:১৭ | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: