মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিএনপির সংসদ বিলুপ্ত করার দাবি দুরভিসন্ধিমূলক: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩ | প্রিন্ট

বিএনপির সংসদ বিলুপ্ত করার দাবি দুরভিসন্ধিমূলক: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি গতকাল যে একদফা দাবি দিয়েছে, সেখানে সংসদ বিলুপ্ত করার কথা বলেছে। কিন্তু আমাদের সংবিধান অনুযায়ী, পরবর্তী সংসদ নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান সংসদ বহাল থাকে। সংসদ বিলুপ্ত করার দাবি দুরভিসন্ধিমূলক। এ দাবির মধ্য দিয়ে তারা আসলে দেশে একটি সাংবিধানিক সংকট তৈরি করতে চায়।

 

আজ সচিবালয়ে তথ্য অধিদফতরের (পিআইডি) সম্মেলনকক্ষে ‘গন্তব্য স্মার্ট বাংলাদেশ’ সংকলন গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন তিনি।

 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি অসাংবিধানিক যেকোনো কিছুকে জায়গা করে দিতে চায়। সেজন্যই তারা সংসদ বিলুপ্ত করার দাবি জানিয়েছে, যা গণতন্ত্রের জন্য হুমকি। গণতন্ত্রকে বাধাগ্রস্ত করার হীন উদ্দেশ্যেই বিএনপি এ দাবি করেছে।

 

বিএনপির একদফার বিষয়ে তিনি বলেন, তারা মাঝেমধ্যেই এমন কর্মসূচি দেয়। গত বছর একবার একদফা ঘোষণা করে বলেছিল খালেদা জিয়া মুক্ত হয়ে এসে সভায় যোগ দেবেন। তারেক রহমান উড়ে এসে বক্তব্য রাখবেন। কিন্তু বিএনপির সেই দাবি গত ডিসেম্বরেই মারা গেছে।

 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি মাঝেমধ্যেই খালেদা জিয়াকে খুব অসুস্থ বানিয়ে ও তার অবস্থা সংকটাপন্ন বলে প্রচার চালিয়ে মানুষের সহানুভূতি আদায়ের চেষ্টা করে। তবে সেগুলো হালে পানি পায়নি। গতকালের সমাবেশে (বুধবার) তারা পুরোনো কথাই নতুন করে বলেছে।

 

তথ্যমন্ত্রী বলেন, ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) ও মার্কিন প্রতিনিধি দলের বাংলাদেশ সফর আমাদের উন্নয়ন, পারস্পরিক সহযোগিতা ও নির্বাচন আয়োজনের ক্ষেত্রেও সহায়ক হবে। ইইউ প্রতিনিধি দলের আগমন নির্বাচন আয়োজনে সহায়ক হবে। আর মার্কিন প্রতিনিধি দলের আগমন দুই দেশের সম্পর্ক আরো দৃঢ় করবে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১২ | বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(777 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com