বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির নেতারা কে কোথায় ঈদ করছেন?

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বিএনপির নেতারা কে কোথায় ঈদ করছেন?

জাতীয় নির্বাচনের বাকি কয়েক মাস। আগামী নভেম্বরে নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাব্য সময় জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে নির্বাচন ও আন্দোলনের আবহে হতে যাচ্ছে এবারের ঈদ। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজনীতিবিদরা ছুটছেন নিজ নিজ নির্বাচনি এলাকায়। দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির শীর্ষস্থানীয় কয়েকজন নেতা ঢাকায় ঈদ করে নির্বাচনি এলাকায় যাবেন। ঢাকার আশপাশের জেলার নেতাদের বেশিরভাগ ঢাকায় ঈদ করার পর নির্বাচনি এলাকায় যাবেন।

 

বিএনপির মিডিয়া উইং থেকে জানানো হয়, ঈদের দিন দলের চেয়ারপারসন খালেদা জিয়া গুলশানের বাসভবনে থাকছেন। তার সঙ্গে ঈদ করতে দেশে অবস্থান করছেন ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি। এছাড়া দাদি খালেদা জিয়ার সঙ্গে ঈদের সময় কাটাতে আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) দেশে আসছেন কোকোর দুই মেয়ে। বরাবরের মতো এবার ঈদের দিন সন্ধ্যায় দলের স্থায়ী কমিটির সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘ঈদের দিন বেলা ১১টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাতে অংশ নেবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের জ্যেষ্ঠ নেতারা।

 

শায়রুল কবির খান আরও বলেন, ‘এছাড়া ঈদের দিন সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় শুভেচ্ছা বিনিময় করবেন দলের শীর্ষ স্থানীয় নেতারা।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন। ঈদের পরদিন তিনি নিজের নির্বাচনি এলাকা ঠাকুরগাঁও যাবেন। এছাড়া দলটির স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ঢাকায় ঈদ করবেন।

 

এদিকে, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার শাহজাহান ওমর, মোহাম্মদ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ঢাকায় ঈদের নামাজ আদায় করার পরে নিজ নিজ এলাকায় যাবেন।

 

অন্যদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লায় তার নিজ বাড়িতে, আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ও বরকত উল্লাহ নিজ নিজ নির্বাচনি এলাকায় ঈদের নামাজ আদায় করবেন।

 

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ ভারতে আছেন। তার স্ত্রী হাসিনা আহমেদ স্বামীর সঙ্গে ঈদে করতে ভারতে যাচ্ছেন। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সিঙ্গাপুরে চিকিৎসাধীন রয়েছেন। সেখানে ঈদ করবেন তিনি।

 

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও মজিবর রহমান সরোয়ার বরিশালে, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন নোয়াখালী, খায়রুল কবির খোকন নরসিংদী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ফরিদপুরে ঈদ করবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২১ | শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com