শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি বিশ্বের কাছে তুলে ধরার দাবীতে বিবিসির সামনে মানব বন্ধন

  |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি বিশ্বের কাছে তুলে ধরার দাবীতে বিবিসির সামনে মানব বন্ধন

লন্ডন প্রতিনিধি : জাতীসংঘের আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষ্যে “Centre for democracy and good governance in Bangladesh” এর উদ্যোগে লন্ডনে বিবিসির প্রধান কার্যালয়ের সামনে আজ এক মানব বন্ধনের আয়োজন করা হয়। সংগঠনের প্রধান সমন্বয়কারী মানবাধিকার কর্মী ও যুব সংগঠক সোয়ালেহীন করিম চোধুরীর সভাপতিত্বে ও অন্যতম সংগঠক ও সাবেক ছাত্রনেতা আব্দুল কাইয়ুমের পরিচালনায় মানব বন্ধন পরবর্তী সমাবেশে বিপুল পরিমাণ বাংলাদেশী মুখে কালো কাপড় বেঁধে অংশগ্রহণ করে। অনেকের হাতে ছিলো ভূলুণ্ঠিত মানবাধিকার প্রতিষ্ঠার দাবী সংবলিত প্লেকার্ড।

সভায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন টাওয়ার হেমলেট কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর জনাব অহিদ আহমেদ, বিশিষ্ট মানবাধিকার কর্মী ও সাবেক সেনা কর্মকর্তা মেজর (অবঃ) সিদ্দিক, যুক্তরাজ্য বিএনপির অন্যতম সিনিয়র নেতা জনাব শরিফুজ্জামান চৌধুরী তপন, জনাব এমদাদ হুসেন টিপু, জনাব ওয়াদুদ আলম ও মানবাধিকার কর্মী তাসলিমা তাজ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন বিগত প্রায় এক যুগ থেকে বর্তমান ফ্যাসিস্ট আওয়ামী সরকার বিরুধী মতকে দমন করতে গিয়ে দেশে গুম খুনের মাধ্যমে এক আতঙ্কের সংস্কৃতি চালু করেছে। বাংলাদেশে আজ মত প্রকাশের কোনো অধিকার নেই। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে আছে মানবাধিকার লঙ্ঘনের অকাট্য প্রমাণ। এমন পরিস্থিতিতে বিবিসির মতো মূলধারার মিডিয়াকে ইনভেস্টিগেটিভ জার্নালিজমের মাধ্যমে সঠিক মানবাধিকার পরিস্থিতি বিশ্বের কাছে তুলে ধরার ও মানবাধিকার নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

সভায় আরো যারা সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন তাদের মধ্যে অন্যতম হলেন যুবনেতা দেওয়ান আব্দুল বাসিত, আব্দুল জলিল চৌধুরী খোকন, সাবেক ছাত্রনেতা আমজাদ হুসেন মানিক, হুমায়ুন কবির হিমু, দিপু চৌধুরী, আব্দুল গাফফার গুটলু, জাকির হুসেন, এস রহমান রাব্বি, জাবের চৌধুরী, মুজিবুর রহমান, সাংস্কৃতিক সংগঠক রাজ হাসান, মোহাম্মদ সাইদুল ইসলাম, যুবনেতা বাবুল গণি, আহমেদ আলী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৮:২৪ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: