শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতেই বিএনপির সৃষ্টি: পরশ

  |   শনিবার, ২৭ আগস্ট ২০২২ | প্রিন্ট

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতেই বিএনপির সৃষ্টি: পরশ

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বিএনপিকে জনবিচ্ছিন্ন একটি সন্ত্রাসী সংগঠন। দলটি সৃষ্টি হয়েছিল বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য।

শনিবার রাজধানীর উত্তর মুগদার মদিনাবাগে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও অসহায়-দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শেখ পরশ বলেন, বিএনপি বিভিন্ন সময় বিভিন্ন পন্থায় ক্ষমতা দখল করেছে। কিন্তু গণমানুষের দল হয়ে উঠতে পারেনি। কারণ তারা গণমানুষের অধিকার আদায়ের সংগ্রামে অনুপস্থিত, কিন্তু মানুষের অধিকার হরণে পারদর্শী। তারা মানুষের ভোটের অধিকার আদায়ের জন্য আন্দোলন করে না, নিজেদের স্বার্থের জন্য দেশের জনগণকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়। বিএনপি দেশকে আবারো জঙ্গি এবং দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রে পরিণত করতে চায়।

তিনি আরো বলেন, ২০০১ সালের পর বিএনপি-জামায়াত সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে গেছে। তাদের নানা ষড়যন্ত্র, নির্যাতন, গুম, হত্যা আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীদের আদর্শ থেকে টলাতে পারেনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বর্বরোচিত হত্যাকাণ্ডে জিয়াউর রহমান সম্পৃক্ততা, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় তারেক-খালেদাসহ বিএনপির একাধিক নেতা জড়িত। ২০০৫ সালের দেশব্যাপী সিরিজ বোমা হামলা, ২০১৪ সালের আগুন সন্ত্রাস ও নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যাই প্রমাণ করে বিএনপি একটি জনবিচ্ছিন্ন সন্ত্রাসী সংগঠন। বিএনপি-জামায়াতের হাত থেকে গণমাধ্যম কর্মীরাও রক্ষা পাননি। তাদের নানাভাবে নির্যাতন, গুম, খুন করেছে।

এ সময় যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, মঞ্জুর আলম শাহীন, মো. রফিকুল ইসলাম, মো. হাবিবুর রহমান পবন, মো. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন পাভেল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামছুল আলম অনিক প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩৬ | শনিবার, ২৭ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: