মঙ্গলবার ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রধান বিচারপতির বাসভবনে হামলা : আব্দুল আউয়াল মিন্টুর জামিন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

প্রধান বিচারপতির বাসভবনে হামলা : আব্দুল আউয়াল মিন্টুর জামিন

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টুকে ১৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে তাকে ঢাকার দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতেও বলা হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আইনজীবী ব্যতীত আব্দুল আউয়াল মিন্টুই প্রথম ব্যক্তি যাকে এই মামলায় হাইকোর্ট আগাম জামিন দিলেন।

আদালতে মিন্টুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

এর আগে, প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন ও অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে আইনজীবী বিবেচনায় আগাম জামিন দেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। এছাড়া, বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করা ব্যারিস্টার শাহজাহান ওমরকে এই মামলায় বিচারিক অন্তবর্তীকালীন জামিন দেন আদালত।

তবে, প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের বিষয়ে রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্টের অন্য একটি বেঞ্চ।

গত ৬ ডিসেম্বর ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা দুই মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু।

এজাহার থেকে জানা গেছে, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ শুরুর আগে বিএনপির নেতাকর্মীরা গাছের ডাল ভেঙে ও লাঠি দিয়ে প্রধান বিচারপতির বাসভবনের নামফলক এবং গেটে হামলা চালায়। তারা ভেতরে ইটপাটকেল ছুড়তে থাকে। এ ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীর বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করে পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫১ | সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com