শনিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নোয়াখালী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত জোটের একচেটিয়া জয়

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

নোয়াখালী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত জোটের একচেটিয়া জয়
নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা ইউনাইটেড লইর্য়াস ফন্ট্র নীল প্যানেল সমর্থিত সহসভাপতি-সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয় পেয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি) ভোর রাতের দিকে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এজেডএম ফারুক।
নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত সমমনারা ১৫ পদের মধ্যে ১২টিতে জয় পেয়েছেন। অপরদিকে, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাদা প্যানেল সমর্থিত সভাপতি ও একটি সদস্য পদসহ দুটিতে জয়ী হয়েছেন। সদস্য পদে একটি পদের ফলাফল এখনো স্থগিত রয়েছে।
ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাদা প্যানেল সমর্থিত সভাপতি প্রার্থী একেএম সিরাজুল ইসলাম ৩৩০ ভোট পেয়ে জয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি-জামায়াত প্যানেল সমর্থিত অ্যাডভোকেট তাজুল ইসলাম পান ২৮৭ ভোট। বিএনপি ও জামায়াত–সমর্থিত সমমনা ইউনাইটেড লইর্য়াস ফন্ট্র নীল প্যানেল থেকে সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট. নুরুল আমিন ২৩৩ ভোট পেয়ে জয়ী হন। তার প্রতিদ্বন্দ্বীস্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আব্দুল্লাহ মো.তাহের পান ১৭৯ ভোট ও আওয়ামী লীগ সমর্থিত সাইফুল ইসলাম হারুন পান ১৬৮ভোট।
এ ছাড়া বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা ইউনাইটেড লইর্য়াস ফন্ট্র নীল প্যানেল সমর্থিত নির্বাচিতরা হলেন, সহসভাপতি পদে অ্যাডভোকেট এনামুল হক হাজারী, অ্যাডভোকেট সামসুদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট ইবনে ওয়ালিদ সুমন, সহ সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবু রশিদ ছায়েদুর রহমান রঞ্জু, ট্রেজারার পদে অ্যাডভোকেট মো. হানিফ (লিটন), লাইব্রেরী ও প্রকাশনা সম্পাদক পদে অ্যাডভোকেট মওদুদু আহমেদ চৌধুরী ইভান, আপ্যায়ন ও সমাজকল্যাণ সস্পাদক পদে অ্যাডভোকেট আবদুল্যাহ আল মামুন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট আলাউদ্দিন সুজন, সদস্য পদে অ্যাডভোকেট আলা উদ্দিন বকশী, অ্যাডভোকেট মাইন উদ্দিন মানু, অ্যাডভোকেট আলী আহমেদ রোমান।
বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন ৬২৫ জন ভোটারের মধ্যে ৫৯৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
Facebook Comments Box
advertisement

Posted ১২:৫০ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com