রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নেত্রকোণায় বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ আগস্ট ২০২৩ | প্রিন্ট

নেত্রকোণায় বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, বিদেশে নিয়ে উন্নত চিকিৎসাসহ সরকার পদত্যাগের এক দফা দাবিতে নেত্রকোণায় পদযাত্রা কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি ও সকল সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (১৯ আগস্ট) সকাল ৯টার দিকে জেলা শহরের কুড়পাড় বনুয়াপাড়া এলাকা থেকে পদযাত্রাটি বের হয়ে আবু আব্বাস কলেজ প্রাঙ্গণে গিয়ে এক সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. আনোয়ারুল হক ও সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী।

এ পদযাত্রা ও সমাবেশে বিএনপি এবং সকল সহযোগী অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন। এদিকে পদযাত্রা শেষে নাশকতা ও বিস্ফোরণের অভিযোগে দলটির ৬ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, নেত্রকোণা সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ মোকসেদুল আলম রাজীব, জেলা ছাত্রদলের সহসভাপতি সজল তালুকদার, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সারোয়ার শাহেদ মুন্না, সদর উপজেলার আমতলা ইউনিয়ন যুবদলের সদস্য সচিব সাফায়াত হোসেন, মদন উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক অলী উল্লাহ্ ও আমতলা ইউনিয়ন শ্রমিক দলের সদস্য আব্দুল মান্নান।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. আনোয়ারুল হক বলেন, আমাদের পদযাত্রায় বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি দেখে সরকারদলীয় নেতাকর্মীদের মাথা নষ্ট হয়ে গেছে। শুধু তাই নয়, আমাদের পদযাত্রা বানচাল করতে পদযাত্রা শুরুর আগে এবং পরে সরকারদলী লোকজন বিচ্ছিন্নভাবে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে মারধর করে। এতে আমাদের ৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাতেও তারা থেমে নেই। এখন আবার পুলিশ বাদী হয়ে আমাদের ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলা দিয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই।

জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী বলেন, মামলা-হামলা করে বিএনপিকে আর থামিয়ে রাখা যাবে না। আমরা সরকার পদত্যাগের এক দফা দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আজকেও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা কর্মসূচি পালন করেছি। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করলেও এ ঘটনায় পুলিশ উল্টো আমাদের ছয় নেতাকর্মীকে আটক করেছে এবং পুলিশ বাদী হয়ে আমাদের ৩১ জন নেতাকর্মীর নামোল্লেখসহ অজ্ঞাত ৪৫০ থেকে ৫০০ জনকে আসামি করে মামলা করেছে।

এ বিষয়ে নেত্রকোণা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফুল হক মামলার তথ্য নিশ্চিত করে বলেন, নাশকতা ও বিস্ফোরক আইনে ৩১ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৪৫০ থেকে ৫০০ জনকে আসামি করে থানায় একটি মামলা হয়েছে। আটক ৬ জনকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৩ | শনিবার, ১৯ আগস্ট ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com