শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নুরের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের কারণ জানালেন ড. রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ জুন ২০২৩ | প্রিন্ট

নুরের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের কারণ জানালেন ড. রেজা কিবরিয়া

সম্প্রতি ড. রেজা কিবরিয়া ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর একে অপরের বিরুদ্ধে পাল্টা বক্তব্য দেন। যেখানে তারা একে অপরকে মিথ্যাবাদী বলে অভিযুক্ত করে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে এ নিয়ে চলছে সমালোচনা।

 

গুঞ্জন উঠে- নুরের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন চলছে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ডা. রেজার। এ বিষয়ে দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ড. রেজা। তিনি বলেন, দলের সদস্য সচিব নুরুল হক নূর দলীয় তহবিলের কোনো হিসাবনিকাশ দেন না। নুর দলের পদ-পদবি বিক্রিসহ প্রবাসে কমিটি বাণিজ্যের সঙ্গে জড়িত। আমি মনে করি নূর সরকারের হয়ে কাজ করছে।

 

ড. রেজা আরও বলেন, প্রথমত দলের মধ্যে টাকা-পয়সার হিসাব চাওয়া নিয়ে আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে। তিনি প্রবাসে কমিটি গঠনের ব্যাপারে নিজেকে প্রধান উপদেষ্টা বানিয়ে কমিটির অনুমোদন দিয়েছেন। অথচ দলের প্রধান হিসেবে ওই পদ দেয়ার কথা আমাকে।

 

এই দলের ফান্ডের কোনো স্বচ্ছতা ও জবাবদিহিতা নেই। কাউকে ফান্ডের হিসাব দিতে চান না নুর। আমি দলের প্রধান হলেও আমাকে হিসাব দেন না। বরং আমি হিসাব চাওয়াতে আজেবাজে কথা বলছেন তিনি। দ্বিতীয়ত, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে যে বৈঠক করেছেন নুর, এটি কারও সঙ্গে আলোচনা না করেই করেছেন তিনি।

 

ড. রেজা আরও বলেন, নুর কেন ওই বৈঠক করেছেন এবং ছবি তুললেন? ইসরায়েলের সঙ্গে কী সম্পর্ক আমাদের। দলকে কি তারা ক্ষমতায় নিয়ে যাবে? নাকি তিনি টাকা পেয়েছেন? অবশ্য তাকে যারা গাড়িতে করে নিয়ে গেছেন তারা জানিয়েছেন, বৈঠকের পর একটি কালো ব্যাগ নিয়ে গাড়িতে উঠেছেন তিনি। টাকা-পয়সা নিয়ে কী করেছেন তিনি? কেন নিজের স্বাক্ষরে করেছেন, জানি না।

 

নুরের সঙ্গে সম্পর্ক নিয়ে কথা বলার সময় ভারত প্রসঙ্গ উঠে আসে। এ সময় এ ব্যাপারে ড. রেজা বলেন, ভারতসহ বিভিন্ন দূতাবাসের কূটনীতিকের সঙ্গে গোপনে বৈঠকও করেন নূর। কিন্তু দলের আহ্বায়ক হিসেবে সে খবর একদমই জানি না আমি। এসব কারণে তার সঙ্গে আমার মতামতের পার্থক্য হয়েছে।

সূএ :বিডি২৪লাইভ ডট কম

Facebook Comments Box
advertisement

Posted ০৭:০১ | মঙ্গলবার, ২০ জুন ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com