রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্যাতন-নিপীড়ন যত বাড়বে প্রতিবাদের গতি ততই তীব্র হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

নির্যাতন-নিপীড়ন যত বাড়বে প্রতিবাদের গতি ততই তীব্র হবে: ফখরুল

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা, মামলা ও গ্রেফতারের নিন্দা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নেতাকর্মীদের ওপর সরকারের নির্যাতন-নিপীড়ন যত বাড়বে প্রতিবাদের গতি ততই তীব্র হবে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। নেত্রকোনার দুর্গাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল ও উপজেলা ছাত্রদলের সভাপতি মাসুম বিল্লাহকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, গ্রেফতার নেতারা সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। কর্তৃত্ববাদী সরকার বুঝতে পেরেছে যে, তাদের আয়ুষ্কাল ফুরিয়ে এসেছে। আর এ কারণেই এখন বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের মরণকামড় দিতে বেপরোয়া হয়ে উঠেছে।

নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনার নিন্দা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, দেশের মানুষ যখন গ্যাস-বিদ্যুৎ-পানিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা, তখন ফ্যাসিস্ট সরকার নির্বিচারে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে মামলা, হামলা, গ্রেফতার, রিমান্ডে নিয়ে নির্যাতন অব্যাহত রেখেছে। দেশব্যাপী নেতাকর্মীদের বাড়িতে তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। সার্বিক অবস্থাদৃষ্টে মনে হচ্ছে-বাংলাদেশ নামক স্বাধীন-সার্বভৌম দেশটি এখন মগের মুল্লুক।

তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলশূন্য করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘায়িত করার গভীর চক্রান্তে লিপ্ত। বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় বৃহত্তম রাজনৈতিক দল, এ দলটিকে ধ্বংস করে দেশে এক ব্যক্তির শাসন কায়েম করতেই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে কারারুদ্ধ করার মাধ্যমে লক্ষ্য বাস্তবায়নে নিরন্তর অপচেষ্টা চালানো হচ্ছে।’

বিবৃতিতে অবিলম্বে গ্রেফতারদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান মির্জা ফখরুল।

 

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৩৫ | শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com