সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনের আগে জনদৃষ্টি অন্যত্র সরাতে জিয়ার নামে মামলা : অলি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১২ মে ২০২৩ | প্রিন্ট

নির্বাচনের আগে জনদৃষ্টি অন্যত্র সরাতে জিয়ার নামে মামলা : অলি

পঁচাত্তরে নভেম্বরে তিন মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তার হত্যার ঘটনায় জিয়াউর রহমানকে জড়িয়ে মামলা নির্বাচনের আগে জনদৃষ্টিকে অন্যত্র সরানোর ষড়যন্ত্র বলে অভিযোগ করেছেন এলডিপির চেয়ারম্যান অলি আহমদ।

শুক্রবার (১২ মে) বিকেলে তেজগাঁওয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

খালেদ মোশাররফসহ তিন মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রসঙ্গ টেনে অলি আহমদ বলেন, আমি আপনাদের মাধ্যমে শহীদ নাজমুল হুদার মেয়ের প্রতি আবেদন করতে চাই এবং জাতিকে জানাতে চাই, জিয়াউর রহমান ওই সময়ে বন্দি ছিলেন। কোনো অবস্থাতে তিনি ওই হত্যাকাণ্ডের নির্দেশদাতাও নন এবং পরোক্ষ বা প্রত্যক্ষভাবে এর সঙ্গে যুক্ত নন।

তিনি বলেন, নির্বাচনের আগে মানুষের দৃষ্টি অন্য সরানোর জন্য এটি (মামলা) করানো হচ্ছে, মানুষের দৃষ্টি অন্যত্র সরানোর জন্য একটা সুদূর পরিকল্পনা শুরু করেছে। আমরা তাদের বলব, মিথ্যার আশ্রয় নেবেন না। ৪৮ বছর পরে নির্বাচনকে সামনে রেখে উনি যে মামলাটা করেছেন তাকে বলব, মা এই কাজটা ভালো করেন নাই। রাষ্ট্রপতি জিয়াউর রহমান কোনো অবস্থাতেই এটার সঙ্গে জড়িত ছিল না। এতদিন মামলা হবে না, ৪৮ বছর পর হঠাৎ ঘুম ভাঙল… এটা (মামলা) করতে হবে।

নাজমুল হুদার স্ত্রী তো অপ্রাপ্ত বয়স্ক ছিলেন না উল্লেখ করে অলি আহমদ বলেন, তিনি ওই সময়ে এ মামলা করতে পারতেন। আওয়ামী লীগ তো ক্ষমতায় ছিল ‘৯৬ সালে, এরশাদের সময়ে মামলায় করতে পারতেন, তখন তিনি কিছু করলেন না। এখন নির্বাচনের আগে এসে এ ধরনের ধোঁয়াশা তুলে জাতিকে বিভ্রান্ত করার জন্য এসব করছেন।

তিনি বলেন, জাতি এতে বিভ্রান্ত হবে না। জাতি একটা লক্ষ্য স্থির করেছে। এই লক্ষ্য হলো আমাদের চিরদিনের জন্য বর্তমান অসহনীয় অবস্থা থেকে মুক্তি লাভ করতে হবে, দুর্নীতি বন্ধ করতে হবে, সব অত্যাচার-নিপীড়ন বন্ধ করতে হবে, মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে, মানুষের ন্যূনতম অধিকার ফিরিয়ে দিতে হবে। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা আশা করব, আপনারা সাংবাদিক ভাইয়েরা যতদূর পারেন আইনের মধ্যে থেকে জনগণকে সজাগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য নেয়ামূল বশির, আওরঙ্গজেব বেলাল, এম মোরশেদ, সাকলাইন, উপদেষ্টা মাহবুবুর রহমান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৯ | শুক্রবার, ১২ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com