বৃহস্পতিবার ১লা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

নিরাপত্তা ও বর্ণিল সাজে সেজেছে জাতীয় শহীদ মিনার এলাকা

  |   রবিবার, ২০ ফেব্রুয়ারী ২০২২ | প্রিন্ট

নিরাপত্তা ও বর্ণিল সাজে সেজেছে জাতীয় শহীদ মিনার এলাকা

রঙ তুলির আঁচড়ে দেয়ালে দেয়ালে ফুটে উঠেছে ভাষা আন্দোলনের নানা গান, কবিতা, স্লোগান ও পঙক্তি। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার রাস্তাগুলো অলপনায় সেজেছে। সেই সঙ্গে বেড়েছে নিরাপত্তা জোর-দার। সব মিলে প্রস্তুতি একেবারেই শেষের দিকে। রাত পোহালেই জাতি বিনম্র ভরে স্মরণ করবে ভাষার জন্য প্রাণ দেয়া, জাতির সূর্য সন্তানদের।

রবিবার (২০ ফেব্রুয়ারি) শহীদ মিনার এলাকায় সরেজমিনে গেলো এমন চিত্র চোখে পড়ে। ইতোমধ্যে লোকজন চলাচল বিধির মধ্যে সীমাবদ্ধতা আনা হয়েছে। শেষ সময়ের প্রস্তুতি দেখতে এসে আলপনা, দেয়াল লিখন ও শহীদ মিনারের সাথে ছবি তুলতে দেখা গিয়েছে ছোট-বড় দর্শনার্থীদের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের মূল ফটকের সামনের রাস্তা থেকে, দোয়েল চত্ত্বর পর্যন্ত রাস্তায় ঢুকতে দেয়া হচ্ছে না কোনো যানবাহন। ইতোমধ্যে দেয়া হয়েছে বেরিগেড। ছয় স্তরের নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে শহীদ মিনার এলাকা। অধিকতর নিরাপত্তা নিশ্চিত করতে শহীদ মিনার ও আশপাশের এলাকায় সিসিটিভি ও হাই পাওয়ারের লাইট ও ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীকে টহল দিতে দেখা গিয়েছে।

এ বছর শ্রদ্ধা নিবেদনে ঢাবি’র দেয়া রুট ম্যাপ অনুসরণ করে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করতে হবে। ‘অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি ও সাব কমিটির’ বেঁধে দেয়া নিয়ম অনুযায়ী সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচজন আর ব্যক্তি-পর্যায়ে দুজন শ্রদ্ধা জানাতে আসতে পারবেন। সূএ:বিডি২৪লাইভ ডট কম’

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৪ | রবিবার, ২০ ফেব্রুয়ারী ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: