মঙ্গলবার ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নালিতাবাড়ীতে মাদ্রাসার জমি নিয়ে সংঘর্ষে আহত ৩৩

  |   রবিবার, ২১ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

নালিতাবাড়ীতে মাদ্রাসার জমি নিয়ে সংঘর্ষে আহত ৩৩

শেরপুর প্রতিনিধি : শেরপুরের নালিতাবাড়ীতে মাদ্রাসার নামে ওয়াকফকৃত জমিতে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে কমপক্ষে ৩৩ জন আহত হয়েছেন। শনিবার (২০ জানুয়ারি) সকালে উপজেলার কলসপাড় ইউনিয়নের গোল্লারপাড় এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত ৮ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ৪০ বছর আগে উপজেলার কলসপাড় ইউনিয়নের গোল্লারপাড় ইবতেদায়ি মাদ্রাসা নামে একটি প্রতিষ্ঠানে ওই এলাকার মৃত সফর উদ্দিন, মৃত নীল মাহমুদ ও মৃত ছাবেদ আলী মিলে মোট ১ একর ৫ শতাংশ জমি ওয়াকফ করে দেন। সম্প্রতি প্রতিষ্ঠানটি অজ্ঞাত কারণে বিলুপ্ত হয়ে যায়। সেই ওয়াকফকৃত সম্পত্তিদাতার ওয়ারিশরা তছরুপ করে আসছিল। পরে পার্শ্ববর্তী গোল্লারপাড় মদিনাতুল উলুম কওমি মাদ্রাসা নামে নতুন একটি মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। এতে আগের বিলুপ্ত হওয়া মাদ্রাসার সম্পত্তির উপার্জিত অর্থের অংশ বর্তমান প্রতিষ্ঠিত কওমি মাদ্রাসায় দান করে আসছিল কর্তৃপক্ষ। এমতাবস্থায় গোল্লারপাড় জামে মসজিদের কমিটি গঠন নিয়ে সমস্যা দেখা দেয়। একপর্যায়ে ওয়াকফকৃত সম্পত্তির উপার্জিত অংশ ওই কওমি মাদ্রাসার নামে না দেওয়ার সিদ্ধান্ত নেন দাতার ওয়ারিশরা।

কওমি মাদ্রাসার সভাপতি সাবেক চেয়ারম্যান উসমান গনি ও সাধারণ সম্পাদক হাফেজ আলীর মধ্যে এ নিয়ে বিরোধ বাধে। বর্তমান সভাপতি উসমান গনি চলমান ওই জমিতে বোরো আবাদের প্রস্তুতি নেন। তবে গত শুক্রবার (১৯ জানুয়ারি) সাধারণ সম্পাদক হাফেজ আলীর লোকজন সেখানে বোরো ধানের চারা লাগিয়ে দেন। এ নিয়ে গত শনিবার সকাল ৯ টার দিকে সভাপতি উসমান গনির নেতৃত্বে কয়েকশ লোক সাধারণ সম্পাদক হাফেজ আলী ও তার স্বজনদের বাড়িতে হামলা চালায়। এতে সংঘর্ষ বাধে। বিষয়টি নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার দিদারুল ইসলাম বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে আটক করে থানায় আনা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২২ | রবিবার, ২১ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com