শনিবার ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নতজানু পররাষ্ট্রনীতির কারণে ফেঁসে যাচ্ছে বাংলাদেশ : এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

নতজানু পররাষ্ট্রনীতির কারণে ফেঁসে যাচ্ছে বাংলাদেশ : এবি পার্টি

আওয়ামী লীগের অদূরদর্শী ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গা সমস্যা সমাধানের পথে না গিয়ে বাংলাদেশ উল্টো ফেঁসে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক মিডিয়া ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তাজুল ইসলাম বলেন, মিয়ানমারে যারা এতদিন রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যা চালিয়েছে, সেই জান্তা সরকারের সেনা ও সীমান্তরক্ষীরা আজ সেখানে আরাকান আর্মি তথা স্বাধীনতাকামীদের প্রতিরোধের মুখে পড়েছে। এ পরিস্থিতিতে কৌশলগত কূটনৈতিক পদক্ষেপ নিয়ে বাংলাদেশ রোহিঙ্গা সংকটের একটা সমাধানে পৌঁছাতে পারতো। কিন্তু আওয়ামী লীগের অদূরদর্শী ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে সমস্যা সমাধানের পথে না গিয়ে বাংলাদেশ উল্টা ফেঁসে যাচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় মিডিয়া ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন দলের অন্যতম যুগ্ন আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার।

তিনি বলেন, অতীতে প্রেসিডেন্ট জিয়ার শাসনামলে সীমান্তে বিজিবি তথা বিডিআরের ভূমিকা ছিল চরম সাহসী ও বীরত্বপূর্ণ। যখনই ভারত বা মিয়ানমার সীমান্তে কোনো সমস্যা হয়েছে সরকার রাষ্ট্রের অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশপ্রেমের নজির রেখেছে। সে সময়ের সাহসিকতা ও দৃঢ়তা বর্তমানে একেবারেই অনুপস্থিত বলে তিনি হতাশা প্রকাশ করেন।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব আনোয়ার ফারুকসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩৯ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com