বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নওগাঁয় নিরাপদ সড়কের দাবিতে মাটিবাহী “অবৈধ ট্রাক্টর” চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন 

  |   শুক্রবার, ২৬ আগস্ট ২০২২ | প্রিন্ট

নওগাঁয় নিরাপদ সড়কের দাবিতে মাটিবাহী “অবৈধ ট্রাক্টর” চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন 

এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ :  নওগাঁয় ” নওগাঁ- রাজশাহী  আঞ্চলিক মহাসড়কে নিরাপদ সড়কের দাবিতে “মাটিবাহী “অবৈধ ট্রাক্টর” চলাচল বন্ধের দাবিতে ফের মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। “হেল্প লাইন হ্যালো নওগাঁ” নামক একটি সংগঠনের ব্যানারে শুক্রবার ২৬ আগষ্ট নওগাঁর মহাদেবপুর উপজেলার চৌমাশিয়া (নওহাটামোড়) তে-মাথা বাজার বাস ষ্টান্ডে সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

হেল্প লাইন হ্যালো নওগাঁ’র জাকির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কবি সাহিত্যক ও চিত্র পরিচালক আজাদুল ইসলাম আজাদ, দৈনিক প্রথম সংবাদ পত্রিকার সম্পাদক এস.এম. আজাদ হোসেন মুরাদ, চৌমাশিয়া (নওহাটামোড়) বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক  ফরহাদ হোসেন, সাংবাদিক ও হেল্প লাইন হ্যালো নওগাঁর সুইট হোসেন প্রমূখ।
বক্তারা বলেন, গত ৩ মাসের মধ্যেই শুধুমাত্র মাটিবাহী “অবৈধ্য ট্রাক্টরের” কারনে বা “মাটি না ঢেকে” বহনের কারনে নওগাঁ-রাজশাহী মহাসড়কের নওহাটামোড় বাজার টু বাবলাতলীমোড় এর মাঝে একের পর এক সড়ক দূর্ঘটনা ঘটেছে। এমনকি ইতিমধ্যেই ৪ জন শিক্ষক/শিক্ষিকা, বাবা-ছেলে ও স্বামী-স্ত্রী সহ মোট ১২ জন মর্মান্তিকভাবে নিহত হয়েছেন। এছাড়া অনেকেই আহত হয়েছেন উল্লেখ করে বক্তারা প্রশাসনের উদ্দেশ্যে  বলেন, আর কত মানুষের মৃত্যু হলে এগুরুত্বপূর্ণ সড়কে চলাচলকারী অবৈধ যান “ট্রাক্টর” বন্ধে আইনানুগ পদক্ষেপ নিবেন। গত ৩ মাসের ভেতর অনেক মায়ের বুক খালি হয়েছে, অনেক লোকজন তার স্বজনদের হারিয়ে আর্তনাদ করেছেন তারপর আপনারা “প্রশাসন” কি কারনে মাটিবাহী “অবৈধ ট্রাক্টর” বন্ধের পদক্ষেপ নিচ্ছেন না। এসময় বক্তারা অতিদ্রুত গুরুত্বপূর্ন এ সড়কে অবৈধ ট্রাক্টর চলাচল বন্ধের জন্য প্রশাসনের প্রতি আইনানুগ পদক্ষেপ নেয়ার দাবি জানান।
এছাড়াও নওগাঁ জেলার মধ্যে জনগুরুত্বপূর্ণ তে-মাথা “চৌমাশিয়া” নওহাটারমোড় বাজারে পথচারীদের নিরাপদে চলাচলের জন্য ওভার ব্রীজ নির্মানের দাবী করেন বক্তারা। উল্লেখ্য- এর আগে সচেতন এলাকাবাসী ও প্রথম সংবাদ বন্ধু ফোরাম এর উদ্যোগে মাটিবাহী “অবৈধ ট্রাক্টর” বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছিলো, সেই কর্মসূচিতে বক্তারা ঘোষনা দিয়েছিলেন ২৬ আগষ্ট মানববন্ধন কর্মসূচি পালনের।
Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৭ | শুক্রবার, ২৬ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: