শনিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নওগাঁর ৫টি আসনে : নৌকা ৩, স্বতন্ত্র  ট্রাক ২

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

নওগাঁর ৫টি আসনে : নৌকা ৩, স্বতন্ত্র  ট্রাক ২

নওগাঁ  :  দ্বাদশ জাতীয় নির্বাচনে নওগাঁর ৫টি আসনে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত ৩ জন প্রার্থী এবং সতন্ত্র থেকে নির্বাচিত হয়েছেন ২ জন প্রার্থী। অপরদিকে নওগাঁ-২ আসনের একজন সতন্ত্র প্রার্থী মারা যাওয়ায় সেই আসনের ভোট স্থগিত রয়েছেন। বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-৩ আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্তী সৌরেন, নওগাঁ-৪ (মান্দা) আসনের ট্রাক মার্কার সতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মাহমুদ গামা, নওগাঁ-৫ (সদর) আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের ট্রাক মার্কার সতন্ত্র প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন।

রিটার্নিং কর্মকর্তা ঘোষিত বেসরকারি ফল অনুযায়ী নওগাঁ-১ (পোরশা-সাপাহার-নিয়ামতপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বেসরকারী জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১লাখ ৮৭হাজার ৬৪৭ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতিকের প্রার্থী পেয়েছেন ৭৫হাজার ৭২১ ভোট।

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবতী বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৪ হাজার ২৮৪ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার পেয়েছেন ৪০হাজার ৬৮২ভোট।

নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিকের প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৫ হাজার ১৮০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিকের প্রার্থী এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু পেয়েছেন ৬২ হাজার ১৩২ ভোট।
নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন বেসরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৭১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতিকের প্রার্থী দেওয়ান ছোকার আহম্মেদ শিষান পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ ভোট।
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিকের প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৬হাজার ৬৬০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ৬৯ হাজার ৯৭১ভোট।
Facebook Comments Box
advertisement

Posted ০৬:৪৪ | সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com