সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে আ.লীগকে সরে যেতে হবে : শামা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে আ.লীগকে সরে যেতে হবে : শামা

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, যদি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হয় তাহলে ক্ষমতা থেকে আওয়ামী লীগকে সরে যেতে হবে। গণতন্ত্রের নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

শুক্রবার   বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুর শহরের ঝিলটুলী মহল্লার কাঠপট্টি এলাকায় বিএনপির গণমিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, উন্নত চিকিৎসা ও সরকারের পদত্যাগের দাবিতে ফরিদপুর  মহানগর বিএনপি এই গণমিছিল ও সমাবেশের আয়োজন করে।

শামা ওবায়েদ বলেন, বিএনপির এক দফার দাবি শুধু আমাদের একার দাবি নয়, দলমত নির্বিশেষে যুগপৎভাবে ১৭ কোটি মানুষের দাবি। এখন শেখ হাসিনার দুর্নীতিবাজ দল একদিকে, আরেকদিকে রয়েছে সারাদেশ।

তিনি বলেন, আজকে মোমেন সাহেবের (পররাষ্ট্রমন্ত্রী) মুখে শোনা যায় ‘সামনে খুব খারাপ সময় আসছে’। ওবায়দুল কাদের সাহেবও খারাপ অবস্থার কথাই বলছেন। অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘উনি যদি গণভবন থেকে চলে যান উনি কোথায় গিয়ে থাকবেন!’ এখানে আমরা কিন্তু কিছু বলছি না তাদের কথায়ই বোঝা যায় তাদের সামনে সময় ভালো না।

শামা ওবায়েদ বলেন, দেশের জনগণ ভালো নেই। তারা তিন বেলা খেতে পারে না। আমাদের হাজার হাজার লাখ লাখ নেতা-কর্মীর নামে মামলা। শেখ হাসিনার সরকারের পক্ষ থেকে আমাদের নামে ২০১৩-২০১৪-২০১৫ সালে যেসব মামলা হয়েছে, আদালতকে তারা দ্রুত সেসব মামলার রায় দিতে নির্দেশ দিয়েছে।

প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের দেশের জনগণের জন্য, দেশের মানুষের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।  দয়া করে জনগণের পালস বুঝতে চেষ্টা করুন।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এএফএম কাইয়ুমের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জহিরুল ইসলাম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান ও সহ-সাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী, সদস্য সচিব একেএম কিবরিয়া, মহানগর বিএনপির সদস্য সচিব গোলাম মোস্তফা, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান, জুলফিকার হোসেন প্রমুখ।

 

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৪১ | শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com