শনিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ: চরমোনাই পীর

  |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ: চরমোনাই পীর

দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ আকার ধারণ করছে বলে দাবি করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির (চরমোনাই পীর) মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এ অবস্থা থেকে দেশবাসীকে মুক্ত করতে হলে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে বলে মনে করেন তিনি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেন, ‘সংখ্যানুপাতিক পদ্ধতি (পিআর) প্রবর্তনসহ নির্বাচনব্যবস্থার আমূল সংস্কার, প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন সময়ের অনিবার্য দাবি।’

চরমোনাই পীর বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খেলাপি ঋণ ও বিদেশে পাচার হয়ে যাওয়া টাকা ফেরত আনার ব্যবস্থা নিতে হবে। দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ আকার ধারণ করছে। দুর্নীতি-লুটপাটের কারণে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি পাচ্ছে।

ইসলামী আন্দোলনের আমির বলেন, ‘দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। সিন্ডিকেটের সঙ্গে জড়িত সরকারদলীয় লোকজন। এজন্য সিন্ডিকেট দিন দিন মাথাচাড়া দিয়ে উঠছে। বিদ্যুৎ, গ্যাস, পানির মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধসহ দেশের অর্থনৈতিক ও জনজীবনের সংকট দূর করতে হবে।

ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহসভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মুফতি ওয়ালিউল্লাহ, মুফতি ওয়াহিদুল আলম, আবু জাফর আলম, মাওলানা আব্দুল জাব্বার, মো. আলমগীর হোসেন, আলাউদ্দিন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৩ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com