শনিবার ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে জনগণের অধিকার প্রতিষ্ঠায় জামায়াতের সংগ্রাম অব্যাহত রয়েছে : ড. শফিকুল ইসলাম মাসুদ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে জনগণের অধিকার প্রতিষ্ঠায় জামায়াতের সংগ্রাম অব্যাহত রয়েছে  : ড. শফিকুল ইসলাম মাসুদ

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও পশ্চিম থানার উদ্যোগে আজ খিলগাঁও এলাকায় ভিন্নধর্মালম্বিদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই শীতবস্ত্র বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিম, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও খিলগাঁও পশ্চিম থানা আমীর আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণে আরও উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মাওলানা আবু মুয়াজ, থানা কর্মপরিষদ সদস্য মোহাম্মদ সারোয়ার, অ্যাডভোকেট শাহ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম, মোঃ বাহার উদ্দিন ও ইসলামী ছাত্রশিবির খিলগাঁও থানা সভাপতি নাঈম ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী তার প্রতিষ্ঠালগ্ন থেকেই দল-মত, ধর্ম-ধর্ণ নির্বিশেষে সকল মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। মানবতার কল্যাণ সাধনের উদ্দেশ্যেই জামায়াত নিরলসভাবে কাজ করে যাবে। এটি সৃষ্টিকর্তা মহা আল্লাহ রাব্বুল আলামিনের পক্ষ থেকে অর্পিত দায়িত্ব। ইসলামী সমাজব্যবস্থা প্রতিষ্ঠিত হলে মুসলিম-অমুসলিম নির্বিশেষে সকল মানুষ তাদের প্রাপ্য অধিকার বুঝে পাবে। রাসুলুল্লাহ (সাঃ) ও খোলাফায়ে রাশেদীন পরিচালিত রাষ্ট্র ব্যবস্থায় সকল ধর্মের অনুসারীরাই শান্তিময় জীবনযাপন করেছেন। এমন একটি সমাজব্যবস্থা কায়েমের জন্যই জামায়াত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সরকারের উচিৎ ছিলো শীত আসার পূর্বেই মানুষের খোঁজখবর নেওয়া এবং তাদের পাশে দাঁড়ানো। অথচ তারা জনগণের ভোটাধিকার হরণ করে খেল-তামাশার নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করতেই ব্যস্ত রয়েছে। অপরদিকে জামায়াতে ইসলামী দেশের মানুষের কষ্ট লাঘবে সেবা কার্যক্রম নিয়ে তাদের পাশে আছে। যা দেশবাসী প্রত্যক্ষ করছে এবং স্বীকৃতি দিতেও বাধ্য হচ্ছে। একই সাথে তিনি শীতার্ত মানুষের কষ্ট লাঘবে সমাজের বিত্তবান মানুষদের কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান।

ড. মাসুদ আরও বলেন, আমরা বাংলাদেশে আজ এক ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে অতিক্রম করছি। ক্ষমতাসীনদের নাগরিক অধিকার হরণের ফলে এখানে না আছে ধর্মীয় স্বাধীনতা, আর না আছে মানবিকতা। ষড়যন্ত্রকারীদের কূটকৌশলে বারবার আমাদের স্বাধীনতা ভূ-লুণ্ঠিত হচ্ছে। এ থেকে পরিত্রাণের জন্য জনগণকে সচেতনতার সাথে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করতে হবে। দেশের মানুষের আশা ভরসার কেন্দ্রস্থলে আজ সংগঠন হিসেবে জামায়াত সু-প্রতিষ্ঠিত। স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা ও জনগণের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য আমাদের সংগ্রাম অব্যাহত রয়েছে। তিনি সেই কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে সকলকে শামিল হওয়ার উদাত্ত আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৩ | বুধবার, ১০ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com