শনিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকা জজকোর্টে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের শীতবস্ত্র বিতরণ

  |   মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

ঢাকা জজকোর্টে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের শীতবস্ত্র বিতরণ

বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল ঢাকা জজ কোর্ট শাখার উদ্যোগে আজ বিকেলে রাজধানীতে অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র উপহার প্রদান করা হয়। শীতবস্ত্র প্রদা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক এডভোকেট ড. হেলাল উদ্দিন। ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক ড. এস. এম. কামাল উদ্দিন। কেন্দ্রীয় অফিস সম্পাদক ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক কোষাধ্যক্ষ এডভোকেট আবু বাক্কার ছিদ্দিকের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কাউন্সিলের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট লুৎফর রহমান আজাদ। ঢাকা আইনজীবী সমিতির সাবেক ইসি মেম্বার এডভোকেট আজমত হোসাইন, সাবেক ইসি মেম্বার এডভোকেট আব্দুল মালেক ইমন, এডভোকেট জিল্লুর রহমান, এডভোকেট মো. ইউনুচ, এডভোকেট কামরুল ইসলাম পলাশসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, এ বছরে ঢাকা শহরে অন্য সব বছরের চেয়েও বেশি শীত অনুভূত হচ্ছে। এতে নগরীতে বসবাসরত অসহায় ও ছিন্নমূল শীতার্ত মানুষেরা বেশ কষ্টের মধ্যে পড়েছে। ঋতু বৈচিত্রের এই বাংলাদেশে শীত পড়বে এটাই স্বাভাবিক। তবে শীতের দিনে অসহায় মানুষের পাশে আমাদের দাঁড়াতে হবে। মহান আল্লাহ রাব্বুল আলামিন যাদেরকে বিত্তবান করেছেন বা আর্থিক সচ্ছলতা দান করেছেন, এই তীব্র শীতে অসহায় শীতার্ত মানুষের পাশে সহানূভুতির হাত বাড়িয়ে দেওয়া তাদের নৈতিক দায়িত্ব। কেননা কাল কেয়ামতের ময়দানে আল্লাহ তায়ালা এব্যাপারে আমাদের অবশ্যই জিজ্ঞাসা করবেন। তাই আমাদের সাধ্যমত সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। তিনি সমাজের বিত্তবানদের অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, মানুষের মৌলিক চাহিদা হচ্ছে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা। এসব চাহিদা মেটানোর মূল দায়িত্ব রাষ্ট্রের। কিন্তু দেশে সত্যিকার গণতান্ত্রিক সরকার না থাকায় মানুষ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছে। দেশে আজ ভয়াবহ অবস্থা বিরাজ করছে। দ্রব্যমূল্যের উর্ধগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। আজকে জনগণকে দুর্ভিক্ষের ভয় দেখানো হচ্ছে, বিদ্যুৎ, গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের যাতাকলে ফেলে পিষ্ট করার গল্প শোনা যাচ্ছে। প্রচন্ড শীতে মানুষ কষ্ট পাচ্ছে অথচ সরকারের সেদিকে কোন ভ্রুক্ষেপ নেই। দুর্নীতি, লুটপাটের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ ও বিদেশে পাচার করা হয়েছে। জনগণের ভোট ও ভাতের অধিকার হরণ করা হয়েছে। মানুষের মৌলিক মানবাধিকার আজ ভুলুন্ঠিত। এটা জাতির জন্য বড় লজ্জার বিষয়। এখনই জনগণকে সোচ্চার হতে হবে, ঐক্যবদ্ধভাবে সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি জাতির এই ক্রান্তিকালে আইনজীবীদের সামনে থেকে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।-প্রেস বিজ্ঞপ্তি

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৪ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com