শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকার দ্বিতীয় পর্ব শেষে বিপিএলের আদ্যোপান্ত

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩ | প্রিন্ট

ঢাকার দ্বিতীয় পর্ব শেষে বিপিএলের আদ্যোপান্ত

নবমবারের মতো মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এরই মধ্যে ঢাকা ও চট্টগ্রামের প্রথম পর্ব শেষে আবার ঢাকায় দ্বিতীয় পর্বের পাঠও শেষ। জমজমাট এই বিশ ওভারের লড়াই এবার চায়ের নগরী সিলেটে মাঠ গড়ানোর অপেক্ষায়।

 

চলতি মাসের ৬ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় বিপিএলের নবম আসর। টুর্নামেন্টে ৪৬টি ম্যাচের মধ্যে মোট ২৪টি মাঠে গড়িয়েছে। নকআউট পর্বের ম্যাচ সহ বাকি আছে আরো ২২ ম্যাচ।

 

ঢাকা ও চট্টগ্রামের তিন পর্ব শেষে হিসেব করলে দেখা যায়, এই ২৪টি ম্যাচে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে ঢাকা ডমিনেটর্স। তারা ৮ ম্যাচ খেলে ২ জয় ও ৬ পরাজয় নিয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে।

 

বাকি ৬ দলের মধ্যে সিলেট, বরিশাল, চট্টগ্রাম, কুমিল্লা খেলেছে ৭টি করে ম্যাচ। রংপুর ও খুলনা খেলেছে ৬টি করে ম্যাচ। ৭ ম্যাচ খেলে ৬ জয় ও ১ পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষস্থানে রয়েছে সিলেট স্ট্রাইকার্স।

 

দ্বিতীয় স্থানে থাকা ফরচুন বরিশালের ৭ ম্যাচে ৫ জয় ও ২ পরাজয়ে সংগ্রহ ১০ পয়েন্ট। এরপর যথাক্রমে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, খুলনা টাইগার্স, ঢাকা ডমিনেটর্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সমান চার পয়েন্ট করে রয়েছে খুলনা, ঢাকা ও চট্টগ্রামের।

 

এই ৪৬ ম্যাচে ছয় হয়েছে ২৮৫টি আর চার হয়েছে ৬০১টি। ৩টি সেঞ্চুরি হলেও এখন পর্যন্ত হ্যাটট্রিক কিংবা ফাইফারের দেখা পায়নি কেউ। সেঞ্চুরি তিনটি করেছেন খুলনার আজম খান, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের উসমান খান এবং ফরচুন বরিশালের ইফতিখার আহমেদ।

 

ব্যাট হাতে এখন পর্যন্ত সবোর্চ্চ রান করেছেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। ৭ ম্যাচে তার রান ৩০৪। ৮ ম্যাচে ২৯১ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ঢাকা ডমিনেটর্সের নাসির হোসেন। ২৮১ রান নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন সিলেটের নাজমুল হোসেন শান্ত।

 

বোলিংয়েও দেশিদের জয়জয়কার। তবে ৬ ম্যাচ খেলে ১২ উইকেট নিয়ে তালিকার শীর্ষে আছেন খুলনা টাইগার্সের ওয়াহাব রিয়াজ। দ্বিতীয় স্থানে রয়েছেন ঢাকা ডমিনেটর্সের অধিনায়ক নাসির হোসেন। তিনি ৮ ম্যাচ থেকে ১১ উইকেট তুলে নিয়েছেন।

 

উইকেট সংগ্রাহকের তালিকায় যৌথভাবে তৃতীয় স্থানে রয়েছেন ঢাকা ডমিনেটর্সের ডানহাতি পেসার আল আমিন হোসেন ও তাসকিন আহমেদ। আল আমিন ৬ ম্যাচ ও তাসকিন ৮ ম্যাচ খেলেছেন নিয়েছেন ১০ উইকেট।

 

ঢাকা পর্ব শেষে দলগুলো এখন সিলেটের পথে। আগামী শুক্রবার (২৭ জানুয়ারি) সিলেট স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে সিলেট পর্ব। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। তারপর আবার ঢাকায় ফিরবে আসর।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:১০ | বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: