বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকায় তারুণ্যের সমাবেশে গণজোয়ার সৃষ্টি হবে: জিলানী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ জুলাই ২০২৩ | প্রিন্ট

ঢাকায় তারুণ্যের সমাবেশে গণজোয়ার সৃষ্টি হবে: জিলানী

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী বলেছেন, আগামীকালের ঢাকার তারুণ্যের সমাবেশে নতুন জাগরণ ও গণজোয়ার সৃষ্টি হবে। তারুণ্যের নতুন ইতিহাস সৃষ্টি হবে। তরুণদের নিয়ে রাজপথে এ ফ্যাসিবাদী সরকারকে রুখে দেবো।

আগামীকাল শনিবার ঢাকায় যৌথভাবে তারুণ্যের সমাবেশ করবে বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এ কর্মসূচি সামনে রেখে শুক্রবার (২১ জুলাই) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন শেষে তিনি এসব কথা জানান।

এদিন সমাবেশস্থল পরিদর্শন করেন যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের নেতারা। এ তিন সংগঠনের উদ্যোগেই অনুষ্ঠিত হবে আগামীকালের সমাবেশ।

এস এম জিলানী বলেন, সমাবেশের প্রস্তুতি অনেক আগেই শেষ হয়েছে। ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের সমন্বয়ে এ সমাবেশ হবে। দেশের যুব সমাজের যারা অধিকারবঞ্চিত, চাকরির ক্ষেত্রে বৈষম্যের শিকার তাদের আমরা ঐক্যবদ্ধ করছি মাফিয়া সরকারের বিরুদ্ধে।

চার কোটি ৭০ লাখ তরুণ গত ১৪ বছরে ভোট দিতে পারেনি দাবি করে তিনি বলেন, তারা অধিকারবঞ্চিত। গত ৫টি বিভাগীয় তারুণ্যের সমাবেশ তারা আমাদের ডাকে সাড়া দিয়েছে।

সমাবেশ ঘিরে কোনো বাধার শঙ্কা রয়েছে কি না- জানতে চাইলে জিলানী বলেন, বাধা দেওয়া তো এ সরকারের নিত্যদিনের কাজ। সেটি মাথায় রেখেই আমরা কাজ করে যাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম প্রমুখ।

বিএনপির চলমান আন্দোলনে তরুণদের সম্পৃক্ততা বাড়াতে রাজধানী ঢাকাসহ দেশের ছয়টি বড় শহরে ‘তারুণ্যের সমাবেশ’ কর্মসূচি ঘোষণা করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এরমধ্যে গত ১৪ জুন চট্টগ্রাম, ১৯ জুন বগুড়া, ২৪ জুন বরিশাল, ৯ জুলাই সিলেট ও ১৭ জুলাই খুলনায় ‘তারুণ্যের সমাবেশ’ হয়েছে। আগামীকাল ২২ জুলাই ঢাকায় ‘তারুণ্যের সমাবেশ’ করবে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০৯ | শুক্রবার, ২১ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com