শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ট্রেনে ভোগান্তি ছাড়াই রাজধানীতে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ জুলাই ২০২৩ | প্রিন্ট

ট্রেনে ভোগান্তি ছাড়াই রাজধানীতে ফিরছে মানুষ

পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষ ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছে। ঈদুল আজহা ঘিরে এ বছর রাজধানী ছাড়েন প্রায় ১ কোটি মানুষ। ঈদ শেষে তারা স্বজনদের সঙ্গে কাটানো সুন্দর মুহূর্তগুলোর স্মৃতি নিয়ে ফিরছেন ঢাকায়। গত দুদিন ধরেই ঈদের ফিরতি যাত্রায় কেউ বাসে, কেউ লঞ্চে, কেউ ট্রেনে করে ঢাকায় ফিরছেন।

 

ঈদযাত্রায় সড়কপথে কোনো কোনো জায়গায় যাত্রীদের যানজটের ভোগান্তি এবং লঞ্চে যাত্রী কম থাকায় ছাড়ার দীর্ঘ অপেক্ষা থাকলেও গত ঈদুল ফিতরের মতো ঈদুল আজহায়ও রেলপথে তুলনামূলক স্বস্তি নিয়ে যাতায়াত করছেন যাত্রীরা। গত দুদিন রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

 

সোমবার (৩ জুলাই) সকালে কমলাপুর রেল স্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেনে দেশের বিভিন্ন স্থান থেকে কোনো ঝামেলা ছাড়াই রাজধানীতে ফিরছেন ঈদযাত্রীরা। স্টেশনে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা যথারীতি আগে থেকেই ফিরতি যাত্রার টিকিট সংগ্রহ করে রেখেছিলেন। কোনো ধরনের ধাক্কাধাক্কি ছাড়াই ট্রেনে উঠতে পেরেছেন। তাদের ভোগান্তিমুক্ত ভ্রমণ এবার আনন্দদায়ক হচ্ছে।

মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আজহার ছুটি শেষে আজ সোমবার ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে। কমলাপুর রেলওয়ে স্টেশনে সকাল থেকে ঈদযাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ট্রেনের শিডিউলেও কোনো হেরফের হচ্ছে না।

গতকাল রোববার থেকে ঈদের ছুটি শেষে সরকারি-বেসরকারি অফিস-আদালত খুলেছে। ফলে ঢাকার সড়কে আজ সকালে সামান্য চাপ লক্ষ্য করা গেছে। দেশের বিভিন্ন গন্তব্য থেকে যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে কমলাপুর আসছে ট্রেন।

 

একতা এক্সপ্রেস ট্রেনে ঢাকায় ফেরা যাত্রী মো. আব্দুল লতিফ জাগো নিউজকে বলেন, পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি গিয়েছিলাম। ঢাকায় ব্যবসার জরুরি কাজ থাকায় আজই চলে এলাম। ট্রেনে কোনো ধরনের ঝামেলা ছাড়াই ঢাকায় ফিরতে পেরেছি।

পরিবার নিয়ে ঢাকায় ফেরা গোলাম মোর্তোজা বলেন, পরিবার নিয়ে বাসে আসতে গেলে নানা ঝামেলা হয়। রাস্তায় জ্যাম, বাস জার্নি করতে গেলে অনেকে অসুস্থও হয়ে যায়। তাই ট্রেনে আসি। আর এখন ট্রেনে আগের মতো ভোগান্তি নেই। ট্রেনের যাত্রা আগের চেয়ে এখন অনেক ভালো।

 

একতা এক্সপ্রেসে স্ত্রীকে নিয়ে ঢাকায় ফেরা সফিকুল আলম জাগো নিউজকে বলেন, আজ থেকে আমার অফিস শুরু হবে। অফিস শুরুর আগেই ঢাকায় ফিরলাম। ট্রেন ভালোভাবেই পৌঁছাতে পেরেছি।

 

তিতাস কমিউটার ট্রেনের যাত্রী নোমান হোসেন বলেন, ঈদে বাড়ি গিয়েছিলাম পরিবারের সঙ্গে ঈদ করতে। ঢাকায় চলে এলাম। আবারও আগের ব্যস্ততা শুরু হবে।

 

কমলাপুরে ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আফসার উদ্দিন জাগো নিউজকে বলেন, সকাল থেকে যথাসময়ে সব ট্রেন স্টেশনে আসছে। যাত্রীরাও তেমন কোনো ঝামেলা ছাড়াই ঢাকায় ফিরতে পারছেন।  সূএ :জাগোনিউজ২৪.কম

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৪৩ | সোমবার, ০৩ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com