বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়া বাঙালি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ আগস্ট ২০২৩ | প্রিন্ট

জিয়া বাঙালি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন : আইনমন্ত্রী

জিয়াউর রহমান বাঙালি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার (১২ আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সরকারি পলিটেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে উপজেলার কায়েমপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় কলকাতা থেকে ভিডিও কনফেরেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

 

আইনমন্ত্রী বলেন, ১৯৪৭ সালে পাকিস্তান সৃষ্টির পর বঙ্গবন্ধু বুঝতে পারেন এই স্বাধীনতা দিয়ে বাঙালি জাতির মুক্তি আসবে না। তাই তিনি বাঙালির অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন এবং পাকিস্তানের অধিকাংশ সময় জেল-জুলুম ও নির্যাতন সহ্য করেছেন। কখনো পাকিস্তানিদের সঙ্গে আপস করেননি। তার ডাকে আমরা সশস্র সংগ্রামের মাধ্যমে এই দেশ স্বাধীন করেছি। বঙ্গবন্ধুকে পাকিস্তানে হত্যা করতে চেয়েও পাকিস্তানিরা বিশ্ববাসীর চাপে করতে পারেনি। পরে স্বাধীনতার পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তে ক্ষমতালিপসু সেনা সদস্যরা তাকে  সপরিবারে হত্যা করে ইতিহাসের পাতা থেকে মুছে দিতে চেয়েছিল। তারা বাংলাদেশকে অন্ধকারে ঠেলে দিয়েছিল। দেশটাকে আবারো মিনি পাকিস্তান বানানোর জন্য জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে শাহ আজিজুর রহমানের মতো একজন কুখ্যাত রাজাকারকে প্রধানমন্ত্রী বানিয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার খুনিদের পুনর্বাসন করেছেন। তাদের চাকরি ও রাজনীতি করার সুযোগ দিয়ে জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। সেখান থেকে বঙ্গবন্ধুর কন্যা দেশটাকে টেনে তুলে মর্যাদার আসনে বসিয়েছেন।

 

এলাকাবাসীর উদ্দেশ্যে আনিসুল হক বলেন, আগামী ডিসেম্বরের শেষ অথবা ২০২৪ সালের জানুয়ারি মাসে জাতীয় সংসদ নির্বাচনে আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে ২০৪১ সালে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গঠন করার পথকে তরান্বিত করবেন। আমি কসবা আখাউড়ায় বহু উন্নয়ন কাজ করেছি। প্রায় আড়াইহাজার বেকার যুবক-যুবতিকে চাকরি দিয়েছি। আমার আপনারা ছাড়া আর কেউ নেই। মা, বাবা, ভাই-বোন, স্ত্রী কেউ দুনিয়াতে নেই। তাই আপনাদের সন্তান হিসাবে আপনাদের ভালোবাসা নিয়ে আপনাদের সঙ্গে আজীবন থাকতে চাই।

 

কায়েমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকতিয়ার আলম রনির পরিচালনায় শোক সভায় আরও বক্তব্য দেন কসবা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, কসবা পৌর মেয়র এম.জি হাক্কানী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সোহাগ, সাবেক মেয়র এমরান উদ্দিন জুয়েল, জেলা পরিষদের সদস্য এমএ আজিজ, ভাইস চেয়ারম্যান মনির হোসেন, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক কাজী মানিক প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩০ | শনিবার, ১২ আগস্ট ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com