বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জায়েদ খানকে এবার জাতিসংঘে যেতে হবে: ইলিয়াস কাঞ্চন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২১ নভেম্বর ২০২২ | প্রিন্ট

জায়েদ খানকে এবার জাতিসংঘে যেতে হবে: ইলিয়াস কাঞ্চন

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়িকা নিপুণ আক্তারই দায়িত্ব পালন করবেন। জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন, সোমবার তা স্থগিত হয়ে গেছে আপিল বিভাগে। এই রায়ের পর সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের মন্তব্য, ‘এবারও যদি ফয়সালা না হয় তবে জায়েদ খানকে জাতিসংঘে যেতে হবে।

 

সুপ্রিম কোর্ট থেকে নিজের পক্ষে রায় পাওয়ার পর সোমবার বিকালে এফডিসিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। সেখানে উপস্থিত হয়ে জায়েদ খানের উদ্দেশ্যে মন্তব্যটি করেন ইলিয়াস কাঞ্চন।

 

শিল্পী সমিতির নির্বাচনের পর নিবাচর্নী আপিল বোর্ড কর্তৃক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়েছিল। কারণ, তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ এবং টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ করেছিলেন নিপুণ আক্তার। প্রার্থিতা হারিয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন জায়েদ খান। সেখান থেকে তার প্রার্থিতা বৈধ বলে রায় দেওয়া হয়।

 

এরপর আদালতের অনুমতিপত্রের একটা বানোয়াট কপি শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনকে দেখিয়ে শপথ নেন জায়েদ খান। সমিতির চেয়ারেও বসেন। পরে জানা যায়, জায়েদ খান আদালতের যে কাগজটি দেখিয়েছিলেন সেটি ভুয়া।

 

এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেবেন কিনা সোমবার এফডিসিতে সংবাদ সম্মেলনে এমনই প্রশ্ন আসে ইলিয়াস কাঞ্চনের কাছে। জবাবে অভিনেতা বলেন, ‘আমরা কারও বিরুদ্ধে পদক্ষেপ নেব না। সাধারণ শিল্পীরাই পদক্ষেপ নেবে। আদালতের রায়ে নিপুণই শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। এবারও যদি ফয়সালা না হয়, তাহলে জায়েদকে জাতিসংঘে যেতে হবে।

 

সংবাদ সম্মেলনে নিপুণ আক্তার বলেন, ‘মহান আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতা। দীর্ঘ নয় মাস অপেক্ষার পর অবশেষে সত্যের জয় হলো। ৯ মাস ধরে এটা নিয়ে অনেক কিছু হচ্ছিল। কখনও আমি থাকব, কখনও আমার বিপরীতে যিনি আছেন তিনি থাকবেন, কিন্তু আমার দৃঢ় বিশ্বাস ছিল, আমি এবং কাঞ্চন সাহেব খুব সততা নিয়ে নির্বাচনটা করেছি।

 

নিপুণ বলেন, ‘কৃতজ্ঞতা জানাচ্ছি আমার আপিল বোর্ডের সদস্যদের। উনারা ৯ মাস ধরে আমার সঙ্গে একটা যুদ্ধ করে গেছেন। যেই রায়টা আসলে আজকে আমি পেয়েছি তার জন্য এই পূর্ণাঙ্গ বেঞ্চ, মহামান্য উচ্চ আদালতের প্রতি অনেক অনেক কৃতজ্ঞ, অনেক অনেক ধন্যবাদ। তারা একটা সঠিক রায় দিয়েছেন।

 

নির্বাচনের দিনের ঘটনা উল্লেখ করে নিপুণ বলেন, ‘আমি টাকা দিয়ে নির্বাচন করিনি। সেদিন আমার ও আমাদের প্যানেলের উপর অনেক অবিচার করা হয়েছে। আমাদের কোনো খাবার এফডিসিতে আনতে দেওয়া হয়নি। এমনকি খাবার পানি ও ওয়াশরুম পর্যন্ত ব্যবহার করতে দেওয়া হয়নি।

 

সংবাদ সম্মেলনে কাঞ্চন-নিপুণ ছাড়াও উপস্থিত ছিলেন শিল্পী সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, চিত্রনায়ক ইমন, জেসমিন, ডিএ তায়েব, শিল্পী সমিতির নির্বাচনের আপিল বিভাগের সদস্য সোহানুর রহমান সোহান ও খোরশেদ আলম খশরু।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫১ | সোমবার, ২১ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: