বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

জাতীয় ঐক্য ভাঙবে না : মোয়াজ্জেম হোসেন আলাল

  |   মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | প্রিন্ট

জাতীয় ঐক্য ভাঙবে না : মোয়াজ্জেম হোসেন আলাল

জাতীয় ঐক্য ভেঙে যাওয়ার কোনো আশঙ্কা নেই, এমনই মনে করেন বিএনপি’র যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভির ‘২৪ ঘন্টা’ টক শোতে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কেউ যদি আশঙ্কা করেন, এই ঐক্যজোটে বিএনপিকে ব্যবহার করা হবে এবং এক পর্যায়ে এই ঐক্যজোট থাকবে না। তাহলে সেটা ভুল ধারনা। কারণ ভোটের ব্যাংকটা তো বিএনপি’র হাতেই। অন্যান্য যারা আছেন তাদের হাতে বিএনপি’র মতো ভোটের বাক্স তেমন নেই। সেই চিন্তায় যদি থাকেন তাহলে এই পথে তারা পা বাড়াবেন না এমনটি আমরা মনে করি না।

আলাল বলেন, দলের মধ্যে বিভিন্নমত থাকবে, গণতন্ত্রের সৌন্দর্য তো এটাই। কিন্তু যখন দেখবে যে সিদ্ধান্তটি সমন্বিত আকারে হয়েছে তখন সিদ্ধান্তটি মেনে নেবে। ঐক্য জোটটি নির্বাচনী জোটে পরিণত হবে কিনা, এই জোটের মাধ্যমে একত্রে নির্বাচনে যাবে কিনা এই প্রসঙ্গটি দ্বিতীয় পর্যায়ে আসবে। ঐক্য জোট বলছে, এখন পর্যন্ত কতগুলো দাবির মধ্যে আছে সে দাবিগুলো পূরণ হলে তারপরে নির্বাচনে যাবে।

তিনি বলেন, ঐক্য জোট নিয়ে আওয়ামী লীগের মধ্যে যে সন্দেহ, সেটাকে মূলক বলা যাবে না আবার তাদের এই সন্দেহ দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত সেটাও বলবো না। কারণ বিএনপি’র নেতাকর্মী ও সমর্থকদের সংখ্যা বাড়ছে। গত ১০ বছরের ইতিহাসে বিএনপি’র ওপরে যে অত্যাচার, গুম-খুন, মামলা, নির্যাতন এবং সবচেয়ে বড় কথা তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার যে পরিণতি তার প্রাপ্য চিকিৎসাটুকুও পাচ্ছেন না। এর মধ্য থেকেই সাধারণ মানুষের সমর্থক দিন দিন বাড়ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩২ | মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: